বিএফইউজের মধ্যস্থতায় বৈঠক, চট্টগ্রামের বন্ধ দৈনিক প্রকাশের আশা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ১১:১৪ পিএম, ১৪ আগস্ট ২০২০

চট্টগ্রাম থেকে প্রকাশিত সংবাদপত্র মালিকদের সংগঠন ‘নিউজ পেপার অ্যালায়েন্সের (সিএনএ) নেতা ও দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেকের সঙ্গে বিএফইউজের মধ্যস্থতায় সিইউজে নেতাদের বৈঠক ফলপ্রসূ হয়েছে। তাই চট্টগ্রামে বন্ধ পাঁচটি দৈনিক পুনরায় প্রকাশের ক্ষেত্রে ইতিবাচক সাড়া মিলেছে।

শুক্রবার (১৪ আগস্ট) বিকেলে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) মহাসচিব শাবান মাহমুদের নেতৃত্বে দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেকের সঙ্গে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকের আলোচনায় ইতিবাচক অগ্রগতি হয়েছে বলে জানিয়েছেন বিএফইউজের সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী। তিনি জানান, বন্ধ আজাদীসহ পাঁচটি পত্রিকার টেকনিক্যাল কোনো সমস্যা না থাকলে কাল (শনিবার) থেকে প্রকাশিত হবে।

তিনি বলেন, ‘যেহেতু ফলপ্রসূ বৈঠক হয়েছে, তাই পত্রিকা প্রকাশে আর কোনো সমস্যা নেই।’

বৈঠকে উপস্থিত ছিলেন বিএফইউজের সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, যুগ্ম-মহাসচিব মহসীন কাজী, সিইউজে সভাপতি মোহাম্মদ আলী ও সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম।

পূর্ণাঙ্গ ঈদ বোনাসের দাবিতে গত ২৯ জুলাই দৈনিক আজাদীর মালিক ও সম্পাদক এম এ মালেকের বাসা ঘেরাও করে সমাবেশ করে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)।

বাসার সামনে সমাবেশ করাকে ‘নজিরবিহীন’ দাবি করে পরদিন চট্টগ্রাম থেকে প্রকাশিত পাঁচটি পত্রিকার প্রকাশনা বন্ধ রাখে চট্টগ্রাম থেকে প্রকাশিত সংবাদপত্র মালিকদের সংগঠন নিউজ পেপার অ্যালায়েন্স (সিএনএ)। ঈদের ছুটির আগে দুইদিনসহ মোট ১২ দিন চট্টগ্রাম থেকে পত্রিকার প্রকাশনা বন্ধ আছে।

২৯ জুলাই আজাদী মালিকের বাসা ঘেরাওয়ের পর ৩০ জুলাই সকালে দৈনিক পূর্বকোণ ও বিকেলে দৈনিক পূর্বদেশ পত্রিকার মালিক-সম্পাদকের বাসা ঘেরাওয়ের কর্মসূচি ছিল চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের। কিন্তু পূর্ব ঘোষণা ছাড়া পত্রিকা প্রকাশনা বন্ধ করে দেয়ায় সিইউজের পক্ষ থেকে অন্য কর্মসূচিগুলো স্থগিত করা হয়।

চট্টগ্রাম থেকে প্রকাশিত দৈনিক আজাদী, দৈনিক পূর্বকোণ, দৈনিক পূর্বদেশ, সুপ্রভাত বাংলাদেশ, বীর চট্টগ্রাম মঞ্চ পত্রিকাগুলো ঈদের ছুটির আগে দুইদিন প্রকাশিত হয়নি। ঈদের ছুটি শেষে গত ৪ অগাস্ট বিভিন্ন পত্রিকা প্রকাশ হলেও চট্টগ্রামের কোনো আঞ্চলিক পত্রিকার কার্যালয় খোলেনি এবং প্রিন্ট ভার্সনের পাশাপাশি অনলাইন সংস্করণও বন্ধ রয়েছে।

আবু আজাদ/এসআর

 

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]