‘আল্লাহর দল’-এর আঞ্চলিক প্রধান গ্রেফতার

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৯:৪৫ এএম, ০৫ ডিসেম্বর ২০২০

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আল্লাহর দল (বাংলাদেশ)’-এর এক সদস্যকে দিনাজপুর থেকে গ্রেফতার করেছে পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। গ্রেফতারকৃতের নাম মো. সুলতান মাহমুদ হাসান ওরফে বড় মানিক। তার কাছ থেকে একটি মোবাইল ফোন ও একটি সিডি জব্দ করেছে পুলিশ।

বৃহস্পতিবার (০৩ ডিসেম্বর) দিবাগত রাত আড়াইটার দিকে জেলার চিড়িরবন্দর থানার বিন্নাকুড়ি গ্রামে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

এটিইউ’র সহকারি পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) ওয়াহিদা পারভীন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

পুলিশ জানিয়েছে, গ্রেফতার সুলতান মাহমুদ হাসান নিষিদ্ধ জঙ্গি সংগঠন ‘আল্লাহর দল’-এর সমর্থনে উগ্রবাদী কার্যক্রম পরিচালনা ও এতে সাধারণ মানুষকে উদ্বুদ্ধ করে দেশের শান্তি-শৃঙ্খলা নষ্ট করা এবং নিরাপত্তা, স্বাধীনতা, সার্বভৌমত্ব বিনষ্ট, রাষ্ট্রের গুরুত্বপূর্ণ স্থাপনা ধ্বংস, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট, ধর্মীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিদেরকে হত্যার মাধ্যমে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির ষড়যন্ত্রে লিপ্ত ছিল।

সুলতান ‘আল্লাহর দল’-এর আঞ্চলিক প্রধান হিসেবে দিনাজপুর, ঠাকুরগাঁও ও পঞ্চগড় জেলায় দায়িত্ব পালন করে আসছিল বলেও জানায় পুলিশ।

তার বিরুদ্ধে দিনাজপুর থানায় মামলা রুজু হয়েছে।

এসএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]