মেঘে ঢাকা রাজধানীতে কুয়াশার হাতছানি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৫০ এএম, ০৫ ডিসেম্বর ২০২০

শীতের আগমনে সকাল-সন্ধ্যা কুয়াশা হচ্ছে। শিশিরে ভিজছে লতাপাতা। বইছে হিমেল হাওয়া। কখনও সূর্যের দেখা মিলছে, কখনও মিলছে না, মিললেও কখনও থাকছে না তেজ। শীতের আগমনের পর দেশের অনেক জায়গায় এমন আবহ নিত্যসঙ্গী হলেও রাজধানী ঢাকায় এমন আবহ কমই তৈরি হয়েছে।

তবে আজ যেন সেই আবেশ পাচ্ছেন রাজধানীবাসী। ভোর থেকে সকাল সাড়ে ৯টা পর্যন্ত হালকা কুয়াশায় আচ্ছন্ন ঢাকা। বইছে হালকা হিমেল হাওয়া। সূর্যের দেখা মিললেও তার নেই কোনো তেজ।

ঢাকায় আজকে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ১৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

ঠাণ্ডার এ আবহ গতকাল থেকে আঁচ করা যাচ্ছিল। তাপমাত্রায়ও তার কিছুটা প্রভাব লক্ষণীয়। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছিল ঢাকায় ২৯ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে ভোর ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত সময়ে ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার পূর্বাভাসে আবহাওয়া অধিদফতর জানিয়েছে, আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলা থাকতে পারে। আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

উত্তর/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় পাঁচ থেকে ১০ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে। দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

পিডি/বিএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]