পুলিশের ওপর হামলা, চট্টগ্রামের সেই ‘ডন’ নুরু গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ১২:১২ পিএম, ০৯ জানুয়ারি ২০২১
নূরে আলম নুরু

চট্টগ্রাম নগর পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসী নূরে আলম নুরুকে সহযোগীসহ গ্রেফতার করেছে পুলিশ। তার বিরুদ্ধে সরকারি পাহাড় কেটে প্লট তৈরি করে বিক্রি, অপহরণ, চাঁদাবাজি, পুলিশের ওপর হামলা, মাদকের আসর ও মাদক ব্যবসা, জুয়ার আসর বসানো এবং লেকের মাছ লুটসহ বিভিন্ন অপরাধে ২৪টি মামলা রয়েছে। স্থানীয়দের কাছে তিনি নগরীর ১ নম্বর ঝিল এলাকার ‘ডন’ হিসেবে পরিচিত।

শুক্রবার (৮ জানুয়ারি) রাতে তাকে সহযোগীসহ আটক করে আকবরশাহ থানা ও নগর গোয়েন্দা পুলিশের যৌথ টিম। জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক মো. কামরুজ্জামান।

এর আগে তাকে ধরতে দুই দফা অভিযান চালায় পুলিশ।

প্রথম দফায় গত ২৬ ডিসেম্বর বিকেলে আকবর শাহ থানার ১ নম্বর ঝিল এলাকায় নুরুকে গ্রেফতারে অভিযান চালায় পুলিশ। এ সময় সন্ত্রাসীদের অতর্কিত আক্রমণে সেখান থেকে ফিরে আসতে বাধ্য হন পুলিশ সদস্যরা। সেদিন উভয়পক্ষের মধ্যে গুলিবিনিময়ের ঘটনাও ঘটে বলে খবর পাওয়া যায়।

দ্বিতীয় দফার অভিযানে তার ১৩ সহযোগীকে আটক করা হয়

স্থানীয়রা জানান, সন্ত্রাসী নুরু ১ নম্বর ঝিল এলাকার অঘোষিত ‘ডন’। স্থানীয় সাবেক কাউন্সিলর জহিরুল আলম জসিমের ছত্রচ্ছায়ায় তিনি মাদক ব্যবসা, চাঁদাবাজি, ভূমিদস্যুতাসহ অসংখ্য অপরাধের মূলহোতা। ১ নম্বর ঝিল এলাকার পাহাড়ের ওপর আস্তানা গড়ে দলবল নিয়ে থাকেন তিনি।

আবু আজাদ/এসএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]