জাতীয় চিড়িয়াখানার দুটি পিকনিক স্পট বন্ধ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৩৮ পিএম, ১৫ জানুয়ারি ২০২১

প্রায় এক বছর ধরে বন্ধ আছে জাতীয় চিড়িয়াখানার পশ্চিম পার্শ্বে অবস্থিত পিকনিক স্পট উৎসব দ্বীপ ও নিঝুম দ্বীপ। কারণ হিসেবে চিড়িয়াখানা কর্তৃপক্ষ বলছেন, পিকনিক স্পট ব্যবহারে গুচ্ছ দর্শনার্থীরা কিংবা শুটিং পার্টি নিয়ম মানে না। ফলে গত বছরের শুরু থেকেই বন্ধ এই দুটো স্পট।

শুক্রবার (১৫ জানুয়ারি) চিড়িয়াখানায় ঘুরে দেখা গেছে, পিকনিক স্পটগুলোর প্রবেশ পথে তালা। জানতে চাইলে চিড়িয়াখানার তথ্য কর্মকর্তা গীতা দাস জানান, যারা পিকনিক স্পট ভাড়া নেন, তারা সেখানে উচ্চ শব্দে গান বাজনা শোনেন। এতে চিড়িয়াখানার প্রাণীদের সমস্যা হয়। অনেককে মানা করা হয়েছে। তারপরেও উচ্চস্বরে গান বাজনা বন্ধ হয়নি।

তিনি বলেন, শুটিং পার্টির লোকজন ভাড়া নিয়ে উচ্চস্বরে গান বাজনা করেন। এ কারণে করোনার আগে থেকে পিকনিক স্পট দুটো বন্ধ। এছাড়া স্পট দুটি লেকের পাশে হওয়ায় তারা খাবারের প্যাকেট ও বিভিন্ন ময়লা লেকের পানিতে ফেলে পানি দূষণ করেন। তবে কবে থেকে স্পট দুটো খোলা হবে তিনি তা বলতে পারেনি।

এসএম/এমআরএম/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]