ফেব্রুয়ারিতে ৪৮ কোটি টাকার চোরাচালান ও মাদক জব্দ করেছে বিজিবি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:২১ পিএম, ০১ মার্চ ২০২১

চলতি বছরের ফেব্রুয়ারি মাসে দেশের সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে ৪৮ কোটি ১৪ লাখ ৮০ হাজার টাকা মূল্যের বিভিন্ন ধরনের চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

সোমবার (১ মার্চ) বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, জব্দ করা মাদকের মধ্যে রয়েছে, ৫ লাখ ৭২ হাজার ৪১৩ পিস ইয়াবা ট্যাবলেট, ৬২ হাজার ৮৭৮ বোতল ফেনসিডিল, ১৬ হাজার ৬৭৯ বোতল বিদেশি মদ, ৯১৪ ক্যান বিয়ার, ২ হাজার ৬৯ কেজি গাঁজা, ৬ কেজি ৫৩৬ গ্রাম হেরোইন, ৫ হাজার ৫৭৪টি উত্তেজক ইনজেকশন, ৫ হাজার ৬৫৭টি ইস্কাফ সিরাপ, ১ হাজার ৬৫৭টি অ্যানেগ্রা/সেনেগ্রা ট্যাবলেট এবং ৪ লাখ ৭৩ হাজার ৬৮টি অন্যান্য ট্যাবলেট।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, জব্দ করা অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে ২ কেজি ৪১৬ গ্রাম স্বর্ণ, ৬৭ হাজার ৫৩৫টি প্রসাধনী পণ্য, ২ হাজার ২৭টি শাড়ি, ৪৭০টি থ্রি-পিস/শার্টপিস, ৮৯৫টি তৈরি পোশাক, ৩ হাজার ৭০৭ ঘনফুট কাঠ, ৭২৯ কেজি চা পাতা, ৩৩ হাজার কেজি কয়লা, ৮টি ট্রাক বা কাভার্ডভ্যান, ৭টি প্রাইভেটকার বা মাইক্রোবাস, ৬টি পিকআপ, ৮টি সিএনজি বা ইঞ্জিনচালিত অটোরিকশা এবং ৬৬টি মোটরসাইকেল।

উদ্ধার করা অস্ত্রের মধ্যে রয়েছে, ২টি পিস্তল, ১টি ওয়ান শুটার গান, ১টি পাইপগান, ৪টি বন্দুক ও ১টি ম্যাগাজিন।

এছাড়াও সীমান্তে বিজিবির অভিযানে ইয়াবাসহ বিভিন্ন ধরনের মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ২২৪ জন চোরাচালানীকে ও অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ২৯৭ জন বাংলাদেশি নাগরিক ও ৯ জন ভারতীয় নাগরিককে আটকের পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

টিটি/এআরএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]