ঢাকার তাপমাত্রা আজও থাকতে পারে ৪০ ডিগ্রির কাছাকাছি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:০৯ এএম, ২৬ এপ্রিল ২০২১

ঢাকায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে গতকাল (রোববার), ৩৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। তীব্র গরমে গতকাল ঢাকার জনজীবন ছিল দুঃসহ। আজও ভোর থেকেই কড়া রোদ উঠেছে। আবহাওয়া অধিদফতর জানিয়েছে, আজও ঢাকার তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। ফলে সর্বোচ্চ তাপমাত্রা ৪০ ডিগ্রির কাছাকাছি থাকতে পারে।

সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকার আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলা থাকতে পারে। আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। দক্ষিণ-পশ্চিম/দক্ষিণ দিক থেকে ঘণ্টায় ৬ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস বয়ে যেতে পারে। দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আজ ভোর ৬টায় বাতাসে আর্দ্রতার পরিমাণ ছিল ৬৬ শতাংশ। আর্দ্রতার পরিমাণ কম থাকায় তাপমাত্রা বেশি থাকলেও তুলনামূলক কম গরম অনুভূত হতে পারে।

ঢাকায় রোববার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছিল ২৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। আজ ভোর ৬টাতেই ঢাকায় তাপমাত্রা রেকর্ড হয়েছে ২৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

পিডি/এমএইচআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।