গ্রাহক সন্তুষ্টিই বিদ্যুৎ বিভাগের কর্মীদের মূল লক্ষ্য

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:১৩ পিএম, ০৫ আগস্ট ২০২১
বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ

গ্রাহক সন্তুষ্টিই বিদ্যুৎ বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের মূল লক্ষ্য বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

বৃহস্পতিবার (৫ আগস্ট) বাংলাদেশ পাওয়ার ম্যানেজমেন্ট ইনস্টিটিউট (বিপিএমআই) আয়োজিত ‘লিডারশিপ ডেভেলপমেন্ট প্রোগ্রাম ফর পাওয়ার সেক্টর অর্গানাইজেশন’ শীর্ষক ১২ দিনব্যাপী প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, গ্রাহক সন্তুষ্টিই বিদ্যুৎ বিভাগ ও এর আওতাধীন কর্মকর্তা-কর্মচারীদের মূল লক্ষ্য। কীভাবে গ্রাহক সন্তুষ্টি বাড়ানো যায়- সেই বিষয়ে প্রশিক্ষণ বাড়ানো প্রয়োজন। সমৃদ্ধ বাংলাদেশকে সামনে রেখে আমাদের সেবা সম্প্রসারণ ও সেবার মান উন্নত করতে হবে।

jagonews24

বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, নিজ নিজ প্রতিষ্ঠানকে সামনে এগিয়ে নেয়ার জন্য নেতৃত্বের উন্নয়ন ও বিকাশের বিকল্প নেই। প্রতিনিয়ত যে পরিবর্তন হচ্ছে এর সঙ্গে খাপ খাইয়ে নিজেদের প্রতিনিয়ত উন্নত করতে হবে।

কোভিড-১৯ মহামারি পরিস্থিতি মোকাবিলা করে গ্রাহক সেবা ঘরে ঘরে পৌঁছে দিতে বিদ্যুৎ বিভাগের সরাসরি তত্ত্বাবধানে বিপিএমআই নিয়মিত যে প্রশিক্ষণ কার্যক্রম চালিয়ে যাচ্ছে, এর আওতায় এই প্রশিক্ষণটি পরিচালিত হচ্ছে। বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড এবং পল্লী বিদ্যুৎ সমিতির উপপরিচালক/নির্বাহী প্রকৌশলী/ডিজিএম পর্যায়ের মোট ৫০ জন কর্মকর্তা নিয়ে ১২ দিনব্যাপী ১৩ম ব্যাচের প্রশিক্ষণ কোর্সটি অনুষ্ঠিত হচ্ছে বলে বিদ্যুৎ বিভাগ থেকে জানানো হয়েছে।

ভার্চুয়াল এই সমাপনী অনুষ্ঠানে বিপিএমআইয়ের রেক্টর মো. মাহবুব-উল-আলমের সভাপতিত্বে অন্যদের মাঝে বিদ্যুৎ সচিব মো. হাবিবুর রহমান ও পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান মঈন উদ্দিন সংযুক্ত থেকে বক্তব্য দেন।

আরএমএম/এমআরআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]