হাজারীবাগে আবাসিক ও বাণিজ্যিক নগরী গড়ে তোলার পরিকল্পনা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:০৫ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০২১

ঢাকার হাজারীবাগ এলাকায় রেডজোন হিসেবে ঘোষিত ট্যানারি শিল্প এলাকার শিল্প অবকাঠামো এবং ৮০ একর জায়গায় কীভাবে পরিকল্পিতভাবে আবাসিক ও বাণিজ্যিক নগরী গড়ে তোলা যায় সেজন্য সয়েল টেস্ট এবং ওয়াটার কোয়ালিটি টেস্ট দ্রুত সম্পন্ন করে সুপারিশ প্রদানের অনুরোধ জানিয়েছেন শিল্পসচিব জাকিয়া সুলতানা।

শনিবার (২৫ সেপ্টেম্বর) হাজারীবাগ ট্যানারি শিল্প এলাকা পরিদর্শনের সময় তিনি শিল্প মন্ত্রণালয়, রাজউক, পরিবেশ অধিদপ্তর এবং ট্যানারি শিল্প মালিকদের সহযোগিতায় এসব টেস্ট করার কথা বলেন।

তিনি বলেন, যত দ্রুত এ টেস্টগুলো করা সম্ভব হবে, তত দ্রুত মালিকদের এবং সরকারের রাজস্ব আয়ের সুযোগ হবে।

এর আগে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের লেদার ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি ইনস্টিটিউটের লেদার গুডস এবং ফুটওয়ার (সুজ) প্রশিক্ষণের মেশিনারিজ ঘুরে দেখেন। প্রশিক্ষণার্থীরা ঠিকমতো প্রশিক্ষণ পাচ্ছেন কিনা তার খোঁজখবর নেন।

পরে লেদার ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি ইনস্টিটিউটে শিল্প মন্ত্রণালয়, রাজউক, পরিবেশ অধিদপ্তর, বাংলাদেশ ট্যানারি অ্যাসোসিয়েশন, ট্যানারি শিল্পের মালিক পক্ষ, ইনস্টিটিউটের অধ্যক্ষ, শিক্ষক এবং স্থানীয় নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় অংশ নেন তিনি।

এসময় অধ্যক্ষ মো. নজরুল ইসলাম, বাংলাদেশ ট্যানারি অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান শাহীন আহমেদ, মহাসচিব মো. সাখাওয়াত উল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।

এনএইচ/ইউএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]