ডিবি পরিচয়ে ডাকাতির প্রস্তুতি, গ্রেফতার ৩

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৩৪ পিএম, ১৮ অক্টোবর ২০২১

রাজধানীর যাত্রাবাড়ী থানা এলাকা থেকে ডিবি পুলিশ পরিচয়ে ডাকাতির প্রস্তুতিকালে তিন ডাকাতকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা ওয়ারী বিভাগ। গ্রেফতাররা হলেন- মো. জুয়েল, ফিরোজ রহমান ও মো. শামীম হোসেন।

এসময় তাদের কাছ থেকে একটি ওয়ারলেস সেট, দুটি লাঠি, দুটি ডিবির জ্যাকেট, দুটি হ্যান্ডকাফ, একটি সাদা রঙের মাইক্রোবাস ও একটি সাদা রঙের প্রাইভেটকার জব্দ করা হয়।

গতকাল রোববার (১৭ অক্টোবর) যাত্রাবাড়ী থানার কুতুবখালী দনিয়া এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে গোয়েন্দা ওয়ারী বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিম।

jagonews24

সোমবার (১৮ অক্টোবর) বিকেলে টিমের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (এসি) মো. শামসুল ইসলাম জাগো নিউজকে এসব তথ্য জানান।

গোয়েন্দা ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনার মুহাম্মদ আশরাফ হোসেনের নির্দেশনায় অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ওয়ারী) মো. তরিকুর রহমানের তত্ত্বাবধানে সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মো. শামসুল ইসলামের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

শামসুল ইসলাম বলেন, রাজধানীর যাত্রাবাড়ী থানার কুতুবখালী এলাকায় মেয়র হানিফ ফ্লাইওভারের টোল প্লাজার সামনে বড় ধরনের অপরাধ সংঘটনের উদ্দেশে ডাকাত দল অবস্থান করছে, এমন গোপন তথ্যের ভিত্তিতে রোববার ওই স্থানে অভিযান পরিচালনা করা হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টা করলে ভুয়া ডিবি পুলিশ পরিচয়ধারী জুয়েল, ফিরোজ ও শামীমকে গ্রেফতার করা হয়।

jagonews24

তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতাররা স্বীকার করেছেন, তারা আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য। বিভিন্ন স্থানে ডাকাতি করার সময় তারা নিজেদের ডিবি পুলিশ পরিচয় দিতো।

পুলিশের এ কর্মকর্তা জানান, গ্রেফতারদের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় মামলা হয়েছে। চক্রের অন্য সদস্যদের গ্রেফতারেও অভিযান অব্যাহত আছে।

টিটি/এমকেআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]