সিটি বন্ডের মাধ্যমে বাণিজ্যিক ভবন নির্মাণের সিদ্ধান্ত ডিএনসিসির

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:৪৪ পিএম, ০৫ ডিসেম্বর ২০২১
ফাইল ছবি

সিটি বন্ডের মাধ্যমে অর্থ সংগ্রহ করে দুটি বাণিজ্যিক ভবন নির্মাণের সিদ্ধান্ত নিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। রাজধানীর ৮১ গুলশান অ্যাভিনিউ এবং ৬৪ কামাল আতাতুর্ক অ্যাভিনিউতে (বনানী কমিউনিটি সেন্টার) এ ভবন দুটি নির্মাণ করা হবে।

রোববার (০৫ ডিসেম্বর) রাজধানীর গুলশান-২ নগর ভবনের হলরুমে আয়োজিত দ্বিতীয় পরিষদের নবম করপোরেশন সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

এ ছাড়া বিশেষ ক্ষেত্রে ঢাকা উত্তর সিটি করপোরেশনের স্থায়ী কর্মকর্তা-কর্মচারী বা তার উত্তরাধিকারীর অনুকূলে আট লাখ টাকা আর্থিক সহায়তা প্রদান করার সিদ্ধান্ত নেওয়া হয়। ডিএনসিসির স্থায়ী কোনো কর্মকর্তা বা কর্মচারী চাকরিরত অবস্থায় মৃত্যুবরণ করলে বা গুরুতর আহত হয়ে স্থায়ীভাবে অক্ষম হলে এ সহায়তা পাবেন তারা।

সভায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেন, দেশে প্রথমবারের মতো বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদনের জন্য প্রকল্প গ্রহণ করা হয়েছে। এ লক্ষ্যে রাজধানীর আমিনবাজার এলাকায় সংশ্লিষ্ট প্রকল্পে ৩০ একর ভূমি অধিগ্রহণের জন্য ডিএনসিসি অংশের অর্থ ছাড়ের বিষয়টি সর্বসম্মতিতে গৃহীত হয়।

সভায় অন্যান্যের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজাসহ ঊর্ধ্বতন কর্মকর্তা এবং কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

এমএমএ/কেএসআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]