গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষের প্রথম বোর্ডসভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৪৪ পিএম, ১৩ জানুয়ারি ২০২২

গাজীপুরকে আধুনিক, সুপরিকল্পিত শিল্প ও আকর্ষণীয় পর্যটন নগরী হিসেবে গড়ে তোলার লক্ষ্যে গঠিত গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষের প্রথম বোর্ড সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. হেমায়েত হোসেনের সভাপতিত্বে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষ আইন-২০২০ অনুযায়ী পদাধিকার বলে নির্ধারিত বোর্ড সদস্যদের উপস্থিতিতে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষের এখতিয়ারাধীন এলাকা নির্ধারণ, মহাপরিকল্পনা প্রণয়ন, অর্গানোগ্রামের খসড়া, নিয়োগবিধি ও প্রবিধানমালা প্রণয়নের পদক্ষেপ গ্রহনের জন্য নীতিগত সিদ্ধান্ত গৃহীত হয়।

এছাড়া কর্তৃপক্ষের কার্যক্রম সম্পাদনের লক্ষ্যে অস্থায়ী কার্যালয় হিসেবে একটি অফিস ভাড়া নেওয়া এবং স্থায়ী কার্যালয় হিসেবে সুবিধাজনক স্থানে ভবন নির্মাণের প্রস্তাব যথাযথ কর্তৃপক্ষের নিকট প্রেরণের নীতিগত সিদ্ধান্ত গৃহীত হয়। এছাড়া সভায় কর্তৃপক্ষের কার্যক্রম সম্পাদনের লক্ষ্যে সার্বিক বিষয় সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়।

সভায় গণপূর্ত অধিদপ্তরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী শংকর কুমার মালো, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের উপসচিব নায়লা আহমেদ, লুৎফুন নাহার, মোজাম্মেল হোসেন খান, ভূমি মন্ত্রণালয়ের উপসচিব এম এম আরিফ পাশা, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মো. মোসলেহ উদ্দিন হাসান, গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষের সচিব মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, জেলা প্রশাসক ও পুলিশ কমিশনার গাজীপুর এর প্রতিনিধি যথাক্রমে মোসা. নাসরীন পারভীন ও মোহাম্মদ ইলতুৎ মিশ, গাজীপুর সিটি করপোরেশনের প্রতিনিধি এবিএম এহসানুল মামুন, গাজীপুর চেম্বার অব কমার্সের সভাপতি মো. আনোয়ার সা’দাত, সাংবাদিক মো. আতাউর রহমানসহ পদাধিকারবলে নির্ধারিত বোর্ড সদস্যগণ উপস্থিত ছিলেন।

আইএইচআর/ইএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]