কোরিয়াকে বাংলাদেশে আরো বিনিয়োগের আহ্বান স্পিকারের


প্রকাশিত: ০২:৩৮ পিএম, ১৭ জানুয়ারি ২০১৬

কোরিয়াকে বাংলাদেশে আরো বেশি করে বিনিয়োগের আহ্বান জানিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপারসন ড. শিরীন শারমিন চৌধুরী। তিনি বলেন, দক্ষিণ কোরিয়া বাংলাদেশের দীর্ঘদিনের বন্ধু এবং উন্নয়নের অংশীদার।

বাংলাদেশে সফররত রিপাবলিক অব কোরিয়ার ন্যাশনাল অ্যাসেম্বলির ডেপুটি স্পিকার জিয়ং কেব উন এর নেতৃত্বে চার সদস্যের সংসদীয় প্রতিনিধিদল রোববার তার কার্যালয়ে সাক্ষাৎ করলে একথা বলেন তিনি।

সাক্ষাতকালে কোরিয়ার ডেপুটি স্পিকার বলেন, কোরিয়ান বহু সংখ্যক প্রতিষ্ঠান বাংলাদেশে বিনিয়োগ করেছে। বাংলাদেশ সরকার এ সকল বিনিয়োগকারীদের জন্য সুযোগ সুবিধা নিশ্চিত করেছে। তিনি ভবিষ্যতেও এ সহযোগিতা অব্যহত রাখার প্রত্যাশা ব্যক্ত করেন।
 
এ সাক্ষাৎকে দু’দেশের পারস্পরিক সম্পর্ক ও বাণিজ্য বৃদ্ধিতে আরো অবদান রাখবে বলে আশা করেন স্পিকার শিরীন শারমিন । তিনি কোরিয়ান বিনিয়োগকারীদেরকে আরো অধিক বিনিয়োগের জন্য সার্বিক সহায়তা দেয়ার আশ্বাস দেন। পরে কোরিয়ার ডেপুটি স্পিপকার সেই দেশের স্পিকারের একটি আমন্ত্রণপত্র বাংলাদেশের স্পিকারের হাতে হস্তান্তর করেন।

এসময় আইনমন্ত্রী আনিসুল হক, আইন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সুরঞ্জিত সেনগুপ্ত, রিপাবলিক অব কোরিয়ার ন্যাশনাল অ্যাসেম্বেলীর সদস্য চুই ইয়ং হুন, ও শুন ইন চুন এবং রাষ্ট্রদূত অন সুয়ং ডু উপস্থিত ছিলেন।

এইচএস/এসকেডি/পিআর

আপনার মতামত লিখুন :