নগর ভবন থেকে পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু করলেন মেয়র আতিক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:২৭ পিএম, ১৪ মে ২০২২

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) নগর ভবনের বেইজমেন্ট থেকে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান শুরু করছেন মেয়র মো. আতিকুল ইসলাম।

শনিবার (১৪ মে) সকাল ১০টা ১০ মিনিটে এই অভিযান শুরু করেন তিনি। এখন থেকে প্রতি শনিবার এই সময়ে নগরের বিভিন্ন এলাকায় এই কর্মসূচি চলবে।

শনিবার উদ্বোধনী অনুষ্ঠানের আগে হঠাৎ মেয়র আতিক গুলশান নগর ভবনের আন্ডারগ্রাউন্ড বেইজমেন্ট পার্কিংয়ের ভেতর ঢুকেন। সেখানে পুরাতন পরিত্যক্ত গাড়ি, বিভিন্ন জায়গায় জমে থাকা পানি ও মশার বংশ বিস্তার করার মতো পরিবেশ দেখে তাৎক্ষণিক সেগুলো পরিচ্ছন্ন করার নির্দেশ দেন তিনি।

jagonews24

তিনি বলেন, আমি যেখানে অফিস করি, সেই নিজ আঙ্গিনা পরিষ্কারের মাধ্যমেই ‘প্রতি শনিবার সকাল ১০টা ১০ মিনিটে, নিজ আঙ্গিনা করি পরিষ্কার’ - এই কার্যক্রম শুরু করলাম।

আতিকুল ইসলাম বলেন, এই কার্যক্রম শুরু করার মূল লক্ষ্য হলো সবাই যেন নিজ বাড়ি, নিজ আঙ্গিনা, নিজ প্রতিষ্ঠান, নিজ কলেজ, নিজ স্কুল পরিষ্কারে উদ্বুদ্ধ হয়। সার্বিকভাবে সবাই যদি নিজ নিজ জায়গা থেকে সচেতন হয়, তাহলে আমরা এডিস মশা থেকে রক্ষা পাবো, পরিচ্ছন্ন একটি পরিবেশ পাবো।

jagonews24

সিটি করপোরেশনের যেসব জোনাল অফিস আছে সেগুলোতে যদি এডিসের লার্ভা পাওয়া যায়, অপরিচ্ছন্ন পরিবেশ পাওয়া যায়, তাহলে কী ধরনের ব্যবস্থা নেওয়া হবে? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মেয়র বলেন, আঞ্চলিক কার্যালয় জোনাল অফিসে যদি এডিসের লার্ভা পাওয়া যায়, তবে সেখানে যে এক্সিকিউটিভ আছে তার বিরুদ্ধে মামলা হবে, জরিমানা হবে।

jagonews24

এ সময় আতিকুল ইসলাম নগরবাসীর প্রতি আহ্বান জানিয়ে বলেন, আপনারা সবাই নিজে সচেতন হয়ে এই কার্যক্রমকে আরও বেগবান করার জন্য প্রতি শনিবার নিজ আঙ্গিনা পরিষ্কার-পরিচ্ছন্ন কার্যক্রমে এগিয়ে আসুন।

এমএমএ/এমপি/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]