প্রশিক্ষণে নেদারল্যান্ডস গিয়ে পালিয়েছেন সিএমপির দুই কনস্টেবল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৩:৫৬ পিএম, ২৭ মে ২০২২
ফাইল ছবি

কুকুর ব্যবস্থাপনা ও পরিচালনাবিষয়ক প্রশিক্ষণে নেদারল্যান্ডস গিয়ে পালিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) দুই কনস্টেবল। প্রশিক্ষণে যাওয়া ৮ জনের মাঝে ৬ জন ২৪ মে দেশে ফিরলেও তারা দুজন ফেরেননি।

পালিয়ে যাওয়া দুই কনস্টেবল হলেন রাসেল চন্দ্র দে ও শাহ আলম।

সিএমপির উপ-কমিশনার (সদর) আমির জাফর বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ডগ স্কোয়াডের কুকুর ব্যবস্থাপনা, পরিচালনা ও প্রশিক্ষণ শীর্ষক ১৫ দিনের এক সফরে নেদারল্যান্ডস যায় সিএমপির ৮ সদস্যের একটি দল। গত ৯ মে গিয়ে ২৪ মে ৬ জন দেশে ফিরেছে।

তিনি বলেন, প্রশিক্ষণ শেষে দেশে আসার আগের দিন ঘুরতে যাওয়ার কথা বলে দুজন বের হয়। তারা আর ফেরেনি। এরপর তাদের খোঁজ না পেয়ে ৬ জন দেশে ফিরে আসে। পুলিশ হেডকোয়ার্টার ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে তাদের খোঁজ নেওয়া হচ্ছে। তাদের বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের অভিযোগ আনা হবে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেররিজম (সিটি) ইউনিটের অধীনে একটি পূর্ণাঙ্গ ডগ স্কোয়াড ইউনিট খোলা হচ্ছে। ডগ স্কোয়াড ইউনিটের কার্যক্রমের অংশ হিসেবে সিএমপির ৮ সদস্যদের দলটি প্রশিক্ষণ নিতে নেদারল্যান্ডস যায়।

ইকবাল হোসেন/এমএইচআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]