পদ্মা সেতুতে নিয়ম ভঙ্গকারীদের বিরুদ্ধে অ্যাকশন শুরু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৪৪ পিএম, ২৬ জুন ২০২২

পদ্মা সেতু পারাপারে যেসব নির্দেশনা দেওয়া হয়েছে তা মানছেন না অনেকেই। রোববার (২৬ জুন) ভোর থেকে যাতায়াতকারীদের অনেকেই সেতুতে নেমে ছবি তুলেছেন। ভিডিও করতেও দেখা গেছে অনেককে। এসবই ছিল নিষিদ্ধ।

এসব নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে অ্যাকশন নিতে শুরু করেছে স্থানীয় প্রশাসন। কয়েকজনকে জরিমানাও করা হয়েছে। যদিও আগামীকাল (সোমবার) থেকে ব্যবস্থা নেওয়ার কথা ছিল

রোববার বিকেল ৫টা ৫০ মিনিটে পদ্মা সেতুতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জাজিরা উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুল হাসান সুহেল।

উপজেলা নির্বাহী অফিসার গাড়ি থেকে সেতুতে নেমে আইন ভঙ্গকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেন। যারা পদ্মা সেতুতে গাড়ি থামিয়ে দাঁড়িয়েছেন বা হেঁটে পাড়ি দিচ্ছেন, যারা ট্রাফিক আইন ভঙ্গ করেছেন তাদের বিরুদ্ধে এসময় ব্যবস্থা নেওয়া হয়।

jagonews24

জসিম নামের একজন মাওয়া প্রান্ত থেকে জাজিরা প্রান্তে পায়ে হেঁটে সপরিবারে যাচ্ছিলেন। এমন সময় তিনি নির্বাহী অফিসারের সামনে পড়েন।

তিনি জানান, পদ্মা সেতুতে তারা নেমে পড়েন ইলিশ পরিবহনের একটি বাস থেকে। এরপর মাঝখান থেকে তিনি হেঁটে জাজিরা প্রান্তে যাওয়ার ইচ্ছা পোষণ করেন। তবে মাঝ সেতুতে তিনি নির্বাহী অফিসারের হাতে ধরা পড়েন। এসময় তাকে ২০০ টাকা জরিমানা করা হয় এবং পরবর্তী সময়ের জন্য সতর্ক করা হয়।

jagonews24

এছাড়া ট্রাফিক আইন ভঙ্গ করায় অনেককে জরিমানা করা হয়।

গতকাল শনিবার (২৫ জুন) বহুল কাঙ্ক্ষিত পদ্মা সেতু উদ্বোধন হয়েছে। আজ রোববার (২৬ জুন) ভোর থেকেই সেতু দিয়ে যান চলাচল শুরু হয়েছে। প্রথম আট ঘণ্টায় ১৫ হাজার ২০০টি যান এই সেতু পার হয়েছে।

আরএসএম/টিটি/এমএইচআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]