বরিশালে নবনির্মিত ক্যাডেট হাউজ উদ্বোধন করলেন সেনাপ্রধান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:২৬ পিএম, ২৭ জুন ২০২২
নবনির্মিত ক্যাডেট হাউজ উদ্বোধন করেন সেনাবাহিনী প্রধান এস এম শফিউদ্দিন আহমেদ

বরিশাল ক্যাডেট কলেজের নবনির্মিত ক্যাডেট হাউজের তিনটি ভবন উদ্বোধন করেছেন সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

সোমবার (২৭ জুন) গণমাধ্যমের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, নবনির্মিত তিনটি তিনতলা ক্যাডেট হাউজ উদ্বোধন শেষে সেনাপ্রধান মোস্তফা মিলনায়তনে ক্যাডেটদের উদ্দেশে বক্তব্য দেন। এ সময় তিনি ক্যাডেটদের দক্ষভাবে গড়ে ওঠার মধ্য দিয়ে আগামী দিনের সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে ভূমিকা রাখতে উদ্বুদ্ধ করেন।

সেনাপ্রধান আরও বলেন, বর্তমান সরকারের দূরদর্শী ও বাস্তবমুখী উন্নয়ন পরিকল্পনার সুফল যেমন দেশবাসী পাচ্ছে, তেমনি ক্যাডেট কলেজগুলোও সেসব উন্নয়ন পরিকল্পনায় যুক্ত হয়েছে। প্রতিটি ক্যাডেট কলেনজ এর সুফল পাবে।

jagonews24

ক্যাডেট হাউজ উদ্বোধন শেষে সেনাপ্রধান বৃক্ষরোপণ ও ক্যাডেট কলেজের অধ্যক্ষ, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও ক্যাডেটদের সঙ্গে মতবিনিময় করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত অ্যাডজুটেন্ট জেনারেল মেজর জেনারেল মো. আবু সাঈদ সিদ্দিক, সামরিক সচিব মেজর জেনারেল মো. খালেদ-আল-মামুন, জিওসি-৭ পদাতিক ডিভিশন ও বরিশাল এরিয়া কমান্ডার মেজর জেনারেল খান ফিরোজ আহমেদও সেনা সদরদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বাংলাদেশ সেনাবাহিনীর তত্ত্বাবধানে পরিচালিত ১২টি ক্যাডেট কলেজে বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প চলমান। প্রথম পর্বের উন্নয়ন কার্যক্রমসমূহ ২০১৮ সালে শুরু হয়। তার মধ্যে অন্যতম একটি হলো, বরিশাল ক্যাডেট কলেজের নতুন এসব ক্যাডেট হাউজ।

এইচএআর/এসএএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]