শেষ কর্মদিবস শেষে ঢাকার রাস্তায় যানজট

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৫৪ পিএম, ০৭ জুলাই ২০২২
যানজটে থেমে আছে গণপরিবহন

ঈদের আগে শেষ কর্মদিবস বৃহস্পতিবার (৭ জুলাই)। এদিন দুপুরের দিকে রাজধানীর বেশিরভাগ সড়কে তেমন যানজট ছিল না। কিন্তু অফিস শেষে বিকেল ৫টার পর থেকে অধিকাংশ রাস্তায় যানজট দেখা গেছে।

এর মধ্যে অনেকে অফিস শেষ করে গ্রামের বাড়ির উদ্দেশ্যে রওনা দিয়েছেন। আবার অনেকে পরিবার নিয়ে ছাড়ছেন ঢাকা। ফলে ঢাকার সড়কগুলোতে বেড়েছে মানুষের চাপ। বিশেষ করে গাবতলী, যাত্রাবাড়ী এবং সদরঘাটকেন্দ্রিক রাস্তায় যানজট বেশি।

বিকেলে ফার্মগেটে কথা হয় লাব্বাইক পরিবহনের সুপারভাইজার মো. মিঠুনের সঙ্গে। তিনি বলেন, সকালের দিকে রাস্তায় ভালোই যানজট ছিল। তবে দুপুরে তেমন যানজট ছিল না। এখন রাস্তায় বাড়ছে যানজট। পরিস্থিতি দেখে মনে হচ্ছে সন্ধ্যার পর রাস্তায় বেশ যানজট হবে।

গুলিস্তান মোড়ে কথা হয়ে ভিক্টর পরিবহনের বাসচালক মিলন হোসেনের সঙ্গে। তিনি বলেন, প্রতি বৃহস্পতিবার রাস্তায় যানজট একটু বেশি হয়। তবে আজ বিকেল ৪টার পর থেকে যানজট বাধতে শুরু করে। শুক্রবার যানজট থাকবে না বলে মনে হচ্ছে।

পরিবার নিয়ে রামপুরা থেকে গাবতলী বাস টার্মিনালের উদ্দেশ্য রওয়ানা করা আশরাফুল ইসলাম বলেন, গ্রামের বাড়ি কোরবানি দেবো। ঈদের পর পাঁচদিন ছুটি পেয়েছি। সে কারণে আজ ফুলটাইম অফিস করতে হয়েছে।

তিনি বলেন, গাবতলী থেকে সন্ধ্যা সাড়ে ৭টায় গাড়ি ছাড়বে। আজ রাস্তায় বাড়তি যানজট হবে, এমনটা ধরে নিয়েই আগেভাগে যাত্রা শুরু।

শেষ কর্মদিবস শেষে ঢাকার রাস্তায় যানজট

এই যাত্রী আরও জানান, হাতিরঝিল হয়ে সাতরাস্তা পর্যন্ত কোনো যানজট পাননি। তবে সাতরাস্তা থেকে বিজয় সরণি সিগন্যাল পর্যন্ত অল্প যানজটে পড়েছেন।

মানিকনগরে কথা হয় কুমিল্লার ফুয়াদের সঙ্গে। তিনি বলেন, আমার পরিবারের সবাই গ্রামের বাড়ি থাকে। আমি একাই থাকি ঢাকায়। কাজ করি একটি বেসরকারি কোম্পানিতে। ঈদের আগে আজ আমাদের অফিস শেষ হয়েছে। অফিস শেষ করেই গ্রামের বাড়ির উদ্দেশ্যে রওয়ানা দিয়েছি।

তিনি বলেন, ঢাকায় উত্তর বাড্ডায় থাকি। সেখান থেকে মানিকনগর আসতে দেড় ঘণ্টার ওপরে লেগেছে। বাড্ডার রাস্তায় ভালোই যানজট। রামপুরা থেকে আবুল হোটেল পর্যন্ত যানজট। তবে আবুল হোটেল পার হওয়ার পর বৌদ্ধমন্দির পর্যন্ত যানজট নেই। আর বৌদ্ধমন্দির থেকে মানিকনগর পর্যন্ত অল্প যানজট পেয়েছি।

তুরাগ পরিবহনের বাসচালক মো. খায়রুল বলেন, সকালে রামপুরা ও বাড্ডায় বেশ যানজট ছিলো। তবে দুপুরে ফিরতি পথে তেমন যানজট পায়নি। কিন্তু বিকেলে আবার যানজট শুরু হয়েছে। ধারণা করছি রাত ১০-১১টা পর্যন্ত রাস্তায় যানজট থাকবে।

এমএএস/জেডএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।