শিক্ষার্থীদের প্লেনে চড়াবে ইউএস বাংলা


প্রকাশিত: ১১:২২ এএম, ১১ ফেব্রুয়ারি ২০১৬

প্রথম বারের মতো ইউএস বাংলা এয়ারলাইন্স দেশের এক হাজার মেধাবী শিক্ষার্থীদেরকে প্লেনে চড়াবে। আগামী ২৬ মার্চ শিক্ষার্থীদের নিয়ে প্রথম ফ্লাইট পরিচালনা করা হবে বলে জানিয়েছে সংস্থাটি।

সংস্থাটি জানায়, “Flying the Future of Bangladesh”  শিরোনামে ২০১৬ সালের মধ্যে বাংলাদেশের মেধাবী উচ্চ শিক্ষার্থীদের শিক্ষার প্রতি আরো মনোযোগী করার জন্য ইউএস-বাংলা এয়ারলাইন্স এই ধরনের পদক্ষেপ নিয়েছে।

পর্যটনবর্ষকে আকর্ষণীয় করার জন্য ইউএস-বাংলা এয়ারলাইন্স দেশের সকল সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজগুলোকে এ কর্মসূচির অধীনে অন্তর্ভূক্ত করা হয়েছে।

এই প্রোগ্রামে অংশগ্রহণ করার জন্য অংশগ্রহণকারীকে অবশ্যই কোনো কলেজ বা বিশ্ববিদ্যালয়ের স্নাতক ও স্নাতকোত্তর শ্রেণির বর্তমান ছাত্র হতে হবে। ইউএস-বাংলা এয়ারলাইন্স কর্তৃক নির্ধারিত ফরম পূরণ করে বিভাগীয় শিক্ষক দ্বারা সুপারিশকৃত হতে হবে। এই কর্মসূচির বিস্তারিত ইউএস বাংলা এয়ার লাইন্সের নিজস্ব ফেসবুক পেজে (www.facebook/usbair) পাওয়া যাবে।

উল্লেখ্য, “ফ্লাই ফাস্ট-ফ্লাই সেফ” স্লোগাান নিয়ে ২০১৪ সালের ১৭ জুলাই যাত্রা শুরু করে ইউএস-বাংলা এয়ারলাইন্স।  বর্তমানে অভ্যন্তরীণ বিমান পরিবহন সেক্টরে অধিক প্রতিযোগিতার মধ্যেও মার্কেট শেয়ারের অধিকাংশ অর্জন করতে সক্ষম হয়েছে এই সংস্থাটি।

আরএম/এসকেডি/এমএস