গুলশানে শহীদ তাজউদ্দীন আহমদ স্মৃতি পার্ক উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৫০ পিএম, ১৯ ডিসেম্বর ২০২২

রাজধানীর গুলশানে শহীদ তাজউদ্দীন আহমদ স্মৃতি পার্কের উদ্বোধন করা হয়েছে। সোমবার (১৯ ডিসেম্বর) দুপুরে এ পার্কের উদ্বোধন করেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।

মহান স্বাধীনতা যুদ্ধের অন্যতম সংগঠক, বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী শহীদ তাজউদ্দীন আহমদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে গুলশান সেন্ট্রাল পার্কের নামকরণ করা হয়েছে ‘শহীদ তাজউদ্দীন আহমদ স্মৃতি পার্ক’।

উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র বলেন, ‘মহান স্বাধীনতার অন্যতম সংগঠক শহীদ তাজউদ্দীন আহমদের নামে পার্কটি নামকরণ করতে পেরে ডিএনসিসি কৃতার্থ। মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার ইতিহাস সবাইকে জানতে হবে। শহীদ তাজউদ্দীন আহমদের স্মৃতি রক্ষার্থে এ পার্ক ভূমিকা রাখবে।’

তিনি বলেন, ‘আমরা ২৪টি পার্ক ও মাঠ নির্মাণ করে জনগণের জন্য উন্মুক্ত করে দিচ্ছি। মাঠ ও পার্কগুলো উন্মুক্ত করার পরে এগুলো রক্ষণাবেক্ষণ চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। শহীদ তাজউদ্দীন আহমদ স্মৃতি পার্কটি রক্ষণাবেক্ষণের জন্য গুলশান ইয়ুথ ক্লাবের সঙ্গে একটি চুক্তি করে দায়িত্ব দেওয়া হবে।’

এমএমএ/এমএএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।