বাবার সঙ্গে অভিমানে তরুণের আত্মহত্যা চেষ্টা, ৯৯৯-এ ফোনে উদ্ধার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৫১ পিএম, ১৬ জানুয়ারি ২০২৩

রাজধানীর হাজারীবাগ থানার মধুবাজার এলাকা থেকে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ কল করে এক বাবা জানান তার সঙ্গে অভিমান করে ছেলে আত্মহত্যার চেষ্টা করছে। খবর পেয়ে উদ্ধার করেছে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স।

সোমবার (১৫ জানুয়ারি) বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে। বিকেলে এ তথ্য নিশ্চিত করেন জাতীয় জরুরি সেবা ৯৯৯-এর পরিদর্শক আনোয়ার সাত্তার।

তিনি জানান, জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে রাজধানীর হাজারীবাগ থানার মধুবাজার থেকে একজন কলার ফোন করে জানান, ২০ বছর বয়সী ছেলে তার ওপর অভিমান করে আত্মহত্যার জন্য পাঁচতলা ভবনের ছাদে উঠে রেলিং টপকে সানশেডে বসে আছে। ছেলে লাফ দেওয়ার ভয়ে তারা কাছে যাচ্ছেন না কেউ। পরে তিনি ছেলেকে উদ্ধারের জন্য ৯৯৯-এ ফোন করেন।

আরও পড়ুন>> নতুন স্কুলে ভর্তি না করায় মায়ের ওপর অভিমান করে কিশোরের আত্মহত্যা

৯৯৯ কলটেকার কনস্টেবল মৃদুল আহমেদ কলটি রিসিভ করেন। তিনি তাৎক্ষণিকভাবে হাজারীবাগ এবং মোহাম্মদপুর ফায়ার সার্ভিস স্টেশনে বিষয়টি জানিয়ে দ্রুত ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানান। একই সঙ্গে ৯৯৯ ফায়ার সার্ভিসের মেহেদী হাসান ও উদ্ধার সংশ্লিষ্টদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ করে উদ্ধার তৎপরতার আপডেট নিতে থাকেন। খবর পেয়ে মোহাম্মদপুর ফায়ার সার্ভিস স্টেশনের একটি দল ওই তরুণকে উদ্ধারে কাজ শুরু করে।

আরও পড়ুন>> প্রেস ক্লাবে গায়ে কেরোসিন ঢেলে মা-মেয়ে-ছেলের আত্মহত্যার চেষ্টা

আনোয়ার সাত্তার আরও জানান, মোহাম্মদপুর ফায়ার সার্ভিস স্টেশনের উদ্ধারকারী দলের নেতৃত্বে থাকা ফায়ার লিডার দীন মোহাম্মদ জানান, তারা তরুণের এক আত্মীয়ের মাধ্যমে নিচ থেকে কথা বলে তাকে ব্যস্ত রাখেন, এরই মধ্যে ফায়ার উদ্ধারকারী সদস্যরা ছাদে উঠে সম্পূর্ণ অক্ষত অবস্থায় ওই তরুণকে উদ্ধার করে পরিবারের কাছে বুঝিয়ে দেন।

টিটি/এমএএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।