২০২২ সালে ৮৮.৬৭ শতাংশ ট্রেন যথাসময়ে ছেড়েছে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৫৮ পিএম, ২৭ জানুয়ারি ২০২৩
ফাইল ছবি

২০২২ সালে বাংলাদেশ রেলওয়ের ইন্টারসিটি (আন্তঃনগর), মেইল ও এক্সপ্রেস এবং লোকাল ট্রেন মিলিয়ে ৮৮ দশমিক ৬৭ শতাংশ ট্রেন সময় অনুযায়ী চলেছে। অর্থাৎ এসব ট্রেন নির্ধারিত সময়ে স্টেশন থেকে গন্তব্যে ছেড়ে গেছে ও যথাসময়ে নির্দিষ্ট স্টেশনে পৌঁছেছে।

বাংলাদেশ রেলওয়ের সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য পাওয়া গেছে।

বাংলাদেশ রেলওয়ে থেকে পাওয়া তথ্যমতে, ২০২২ সালে ৮৭ দশমিক ৮৮ শতাংশ আন্তঃনগর ট্রেন যথাসময়ে ছেড়েছে। মেইল ও এক্সপ্রেস ট্রেন যথাসময়ে ছেড়েছে ৮৩ দশমিক ৪৬ শতাংশ। এছাড়াও ৯৪ দশমিক ৬৮ শতাংশ লোকাল ট্রেন যথাসময়ে ছেড়েছে।

আলোচ্য সময়ে (২০২২ সালে) বাংলাদেশ রেলওয়ের পূর্ব জোনের ৯২ দশমিক ৪২ শতাংশ আন্তঃনগর ট্রেন যথাসময়ে ছেড়েছে। যথাসময়ে মেইল ও এক্সপ্রেস ট্রেন ছেড়েছে ৮৪ শতাংশ। এছাড়াও ৯৫ দশমিক ২৫ শতাংশ লোকাল ট্রেন যথাসময়ে চলাচল করে।

অপরদিকে, ২০২২ সালে রেলওয়ের পশ্চিম জোনের ৮৩ দশমিক ৩৪ শতাংশ আন্তঃনগর ট্রেন যথাসময়ে স্টেশন ছাড়ে। এছাড়াও ৮২ দশমিক ৯২ শতাংশ মেইল ও এক্সপ্রেস ট্রেন এবং ৯৪ দশমিক ১ শতাংশ লোকাল ট্রেন যথাসময়ে চলাচল করেছে।

আরএসএম/কেএসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।