বাঁশখালীতে মায়া হরিণ জবাই, ৫ শিকারির কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ১১:৩৯ এএম, ২২ মার্চ ২০২৩

চট্টগ্রামের বাঁশখালীতে অভয়ারণ্যের মায়া হরিণ শিকার ও জবাইয়ের অপরাধে ৫ শিকারীকে ৮ মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার (২২ মার্চ) সকালে বাঁশখালী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খোন্দকার মাহমুদুল হাসান এ তথ্য জানান।

দণ্ডিতরা হলেন- বাঁশখালী নাপোড়া ৫নং ওয়ার্ডের মো. আলীর ছেলে মো. জসিম (২১), আলী হোসেনের ছেলে মো. নেজাম (২০), নেয়ামত আলীর ছেলে মনজুর (৩০), আব্দুল হকের ছেলে মো. হোসেন (৪০) এবং মকসেদ আলীর ছেলে কালু (১৮)। মঙ্গলবার তাদের এ দণ্ড দেওয়া হয়।

বাঁশখালী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খোন্দকার মাহমুদুল হাসান জাগো নিউজকে বলেন, বনবিভাগের সহায়তায় বাঁশখালী উপজেলার নাপোড়া চুনতি অভয়ারণ্যে বন্যপ্রাণী শিকারের সময় অভিযান চালিয়ে ৫ শিকারিকে আটক করা হয়। এ সময় মায়া হরিণ জবাই করে পরিবহনের সময় ৫ জনকে হাতেনাতে আটক করে তাদের প্রত্যেককে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

বন্যপ্রাণী সংরক্ষণ আইন ২০১২ এর ২৩ (২) ধারার অপরাধে ২৬ (১ক) ধারায় এ দণ্ড দেওয়া হয় বলে জানান তিনি। এ সময় জবাই করা মায়া হরিণটি মাটিচাপা দেওয়া হয় ও হরিণ ধরতে ব্যবহৃত জাল পুড়িয়ে দেওয়া হয়।

ইকবাল হোসেন/এমআরএম/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।