তাপমাত্রা আরও বাড়তে পারে, সিলেটে হালকা বৃষ্টির আভাস

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১১:৪৯ এএম, ২৪ মার্চ ২০২৩
ফাইল ছবি

সিলেট ছাড়া দেশের অন্যান্য অঞ্চল থেকে ঝড়-বৃষ্টি দূর হতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। একই সঙ্গে দিন ও রাতের তাপমাত্রা আরও বাড়ার পূর্বাভাসও দিয়েছে সংস্থাটি।

শুক্রবার (২৪ মার্চ) বসন্তের দ্বিতীয় মাস চৈত্রের ১০ তারিখ। বৃহস্পতিবার সকাল ছয়টা থেকে শুক্রবার সকাল ছয়টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ঢাকা, রাজশাহী, রংপুর, ময়মনসিংহ বিভাগ ছিল প্রায় বৃষ্টিহীন। অন্য বিভাগগুলোতে হালকা বৃষ্টি হয়েছে।

এসময় সবচেয়ে বেশি ১২ মিলিমিটার বৃষ্টি হয়েছে ভোলায়। এছাড়া সিলেটে ১০, শ্রীমঙ্গলে ৭, সন্দ্বীপে ২, সীতাকুন্ডে ৩, মাইজদীকোর্টে ৮, ফেনীতে ৭, হাতিয়ায় ৩, মোংলায় ৬ এবং খেপুপাড়ায় ৮ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

শুক্রবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস তুলে ধরে আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ জানান, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। তবে সিলেট বিভাগের দু-এক জায়গায় হালকা বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ।

শুক্রবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস ছিল মৌলভীবাজারের শ্রীমঙ্গলে। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। বৃহস্পতিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল চুয়াডাঙ্গায়, ৩৩ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

আরএমএম/এমকেআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।