নূরে আলম সিদ্দিকী আর নেই

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:০০ এএম, ২৯ মার্চ ২০২৩
ফাইল ছবি

স্বাধীনতার অন্যতম সংগঠক, ছাত্রনেতা ও সাবেক সংসদ সদস্য নূরে আলম সিদ্দিকী মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার (২৯ মার্চ) ভোররাতে মারা যান তিনি। নূরে আলম সিদ্দিকীকে মুক্তিযুদ্ধের ‘চার খলিফার একজন’ উল্লেখ করা হয়।

আরও পড়ুন: মুক্তিযুদ্ধের অজানা তথ্য জানাবে ‘মুক্তিযুদ্ধ জাদুঘর’

নূরে আলম সিদ্দিকীর মরদেহ তার গ্রামের বাড়ি ঝিনাইদহে নেওয়া হবে। সেখানে জানাজার পর বাদ আছর গুলশানের আজাদ মসজিদে তার জানাজা হবে। ‘গার্ড অব অনার’ প্রদানের পরে সাভারে তাকে দাফন করা হবে।

গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন তার প্রেস সচিব অনিকেত রাজেশ।

আরও পড়ুন: মুক্তিযুদ্ধ বিষয়ক আলোচিত উপন্যাস

সত্তরের দশকের ছাত্রনেতা নূরে আলম সিদ্দিকী ১৯৭০-১৯৭২ মেয়াদে ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেন। মুক্তিযুদ্ধে ছিল তার গুরুত্বপূর্ণ ভূমিকা।

এছাড়া ৬ দফা আন্দোলন, ভাষা আন্দোলনে অংশগ্রহণসহ তৎকালীন সব রাজনৈতিক কর্মকাণ্ডে সক্রিয় ভূমিকা রাখেন নূরে আলম সিদ্দিকী। তিনি ১৯৭৩ সালের প্রথম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে যশোর-২ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

এরপর ১৯৯৬ সালের সপ্তম ও ২০০১ সালের অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে ঝিনাইদহ-২ আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে অংশ নিয়েছিলেন নূরে আলম সিদ্দিকী। 

জেডএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।