জেএমবির সক্রিয় সদস্য গ্রেফতার: এটিইউ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৩৫ পিএম, ২৭ মে ২০২৩

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহেদীন বাংলাদেশের (জেএমবি) একজন সক্রিয় সদস্যকে গ্রেফতার করার কথা জানিয়েছে অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)। গ্রেফতার সদস্যের নাম মো. আনারুল ইসলাম (৩০)।

শনিবার (২৭ মে) দুপুরে এটিইউয়ের পুলিশ সুপার (মিডিয়া) মোহাম্মদ আসলাম খান এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে গত রাতে আশুলিয়া থানার জিরাবো ম্যাগপাই বাসস্ট্যান্ড থেকে আনারুলকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার ব্যক্তিকে জিজ্ঞাসাবাদের বরাতে তিনি বলেন, ঢাকার আশুলিয়া থানার বিভিন্ন কারখানায় ওয়েলডিং মিস্ত্রি হিসেবে গত দেড় বছর নাম-পরিচয় গোপন করে পলাতক থেকে সাংগঠনিক কাজ করে আসছিল। সে দীর্ঘ প্রায় ৮ বছর ধরে, ২০১৫ সাল থেকে জেএমবির সদস্য হয়ে বাংলাদেশের অখণ্ডতা, সংহতি ও জননিরাপত্তা বিপন্ন করার জন্য সাংগঠনিকভাবে সক্রিয় ছিল।

আরও পড়ুন: পুরোনো জঙ্গিদের দলে ভেড়ানোর চেষ্টা হিন্দাল শারক্বীয়ার

পুলিশ সুপার আসলাম খান আরও বলেন, নীলফামারী ইপিজেড এলাকায় চাকরি করার সময় জেএমবি সদস্য আহিদুলের সঙ্গে তার পরিচয় হয় এবং পরবর্তী সময়ে তার মাধ্যমে জেএমবিতে দীক্ষিত হয়।

এটিইউয়ের এই কর্মকর্তা আরও বলেন, ২০২১ এবং ২০২২ সালে নীলফামারী সদর থানার ইপিজেড এলাকাসহ বিভিন্ন এলাকায় সন্ত্রাসবিরোধী অভিযান পরিচালনাকালে তার সহযোগী জেএমবি সদস্য আহিদুল, নুর আমীন, ওয়াহিদ, আপেলসহ বেশ কয়েকজন আইনশৃঙ্খলা বাহিনীর হাতে গ্রেফতার হয়।

এসময় জেএমবি সদস্য হিসেবে আনারুলের নাম প্রকাশ পেলে সে সেখান থেকে কৌশলে পালিয়ে ঢাকায় চলে আসে। তারপর থেকে ঢাকা জেলার আশুলিয়া থানার বিভিন্ন এলাকায় পলাতক থেকে সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করে আসছিল।

টিটি/এমএইচআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।