চট্টগ্রামে কিশোর গ্যাং ‘টিন স্কোয়াড’র ৫ সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৫:৫২ পিএম, ১০ জুন ২০২৩
গ্রেফতার কিশোর গ্যাংয়ের সদস্যরা/ছবি: সংগৃহীত

চট্টগ্রাম মহানগরী থেকে কিশোর গ্যাং গ্রুপ ‘টিন স্কোয়াড’র পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। বৃহস্পতিবার (৮ জুন) কোতোয়ালি থানার কদমতলী বিআরটিসি বাসস্ট্যান্ড এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। শনিবার (১০ জুন) বিষয়টি গণমাধ্যমকে জানায় র‌্যাব-৭।

গ্রেফতাররা হলো- রাহি উদ্দিন রহমান নিশান, রবিউল হাসান, শাহিনুজ্জামান মাসুম, তাফহিম মো. মারুফ ও আবরার মুনতাসির আদনান। তাদের সবার বয়স ১৪-১৭ বছর। তাদের কাছ থেকে দুটি ধারালো চাকু উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

র‌্যাবের বিজ্ঞপ্তিতে বলা হয়, সারাদেশে ‘কিশোর গ্যাং কালচার’ ভয়াবহ আকার ধারণ করেছে। এর মধ্যে চট্টগ্রাম মহানগর উল্লেখযোগ্য। বিভিন্ন প্রভাবশালীর ছত্রছায়ায় নানা অপরাধমূলক কর্মকাণ্ডে কিশোররা ব্যবহৃত হচ্ছে। এলাকায় আধিপত্য বিস্তার, চাঁদাবাজি, চুরি-ছিনতাই থেকে শুরু করে খুনাখুনিসহ নানা অপরাধে কিশোর-তরুণরা জড়িয়ে পড়ছে। মাদক কারবারি ও দখলবাজিতেও তাদের ব্যবহার করা হচ্ছে। নানা অপরাধে জড়িয়ে কিশোররা ক্রমেই অপ্রতিরোধ্য হয়ে উঠছে। অধিকাংশ কিশোর গ্যাং গড়ে ওঠার পেছনে স্থানীয় এলাকার একটি চক্র জড়িত। ‘হিরোইজম’ প্রকাশ করতেও পাড়া-মহল্লায় কিশোর গ্যাং গড়ে ওঠার অন্যতম কারণ।

র‌্যাব আরও জানায়, টিন স্কোয়াড কিশোর গ্যাং নামের গ্রুপটি সাধারণত চট্টগ্রাম মহানগরীর কোতয়ালি থানা এলাকায় স্থানীয়ভাবে রাস্তায় সংঘবদ্ধ হয়ে মারামারি, ছিনতাই, চাঁদাবাজি ও এলাকায় প্রভাব বিস্তার করাসহ বিভিন্ন অপকর্মে জড়িত। এ গ্যাংয়ের সদস্যরা প্রকাশ্যে দিনে-দুপুরে স্থানীয় এলাকায় ছিনতাই, চাঁদাবাজি, নিজেদের মধ্যে মারামারি, অন্য সাধারণ কিশোরদের মারধর ও প্রাণনাশের হুমকি এবং মাদকসেবন করে।

ইকবাল হোসেন/এএএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।