সর্ববৃহৎ ছাত্রসমাবেশ আজ, বন্ধ থাকবে ঢাকার যেসব সড়ক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪৮ এএম, ০১ সেপ্টেম্বর ২০২৩

আজ শুক্রবার (১ সেপ্টেম্বর) ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব স্মরণে বাংলাদেশ ছাত্রলীগ আয়োজিত ‘স্মরণকালের সর্ববৃহৎ ছাত্রসমাবেশ’ অনুষ্ঠিত হবে।

এ উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যান ও এর আশপাশ এলাকায় সকাল ১০টা থেকে ভিভিআইপি গমনাগমন শেষ না হওয়া পর্যন্ত কিছু এলাকার রাস্তা বন্ধ/রোড ডাইভারশন দেওয়া হবে বলে জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

আরও পড়ুন: ছাত্রসমাবেশের প্রস্তুতি সম্পন্ন, বড় সমাগমের আশা ছাত্রলীগের

বন্ধ থাকবে যেসব সড়ক-

১. কাঁটাবন ক্রসিং
২. হোটেল ইন্টারকন্টিনেন্টাল ক্রসিং
৩. কাকরাইল মসজিদ ক্রসিং
৪. কাকরাইল চার্চ ক্রসিং
৫. ইউবিএল ক্রসিং
৬. হাইকোর্ট ক্রসিং
৭. দোয়েল চত্বর ক্রসিং
৮. ঢাকা বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টার
৯. জগন্নাথ হল ক্রসিং
১০. ভাস্কর্য ক্রসিং
১১. উপাচার্য ভবন ক্রসিং

এমতাবস্থায় নগরবাসীকে উল্লিখিত এলাকা/রোডগুলো পরিহার করে বিকল্প রাস্তা ব্যবহার করার জন্য অনুরোধ জানিয়েছে ডিএমপি।

সমাবেশে আসা ব্যক্তিদের গাড়ি যেসব স্থানে পার্কিং করতে হবে:
মুহসীন হল মাঠ, ঢাকা বিশ্ববিদ্যালয় (ভিআইপি), মলচত্বর, ঢাকা বিশ্ববিদ্যালয়, পলাশী ক্রসিং থেকে ভাস্কর্য ক্রসিং পর্যন্ত রাস্তার দুপাশে, ফুলার রোডে রাস্তার দুপাশে, দোয়েল চত্বর ক্রসিং থেকে শহিদুল্লাহ হল ক্রসিং পর্যন্ত রাস্তার দুপাশে, নবাব আব্দুল গণি রোডের দুপাশ ও দিলকুশা-মতিঝিল এলাকার রাস্তার দুপাশে।

আরও পড়ুন: শেখ হাসিনাকে ‘নিরঙ্কুশ বিজয়’ উপহার দিতে শপথ নেবে ছাত্রলীগ

আজকের ছাত্রসমাবেশে অন্তত পাঁচ লাখ শিক্ষার্থী যোগ দেবেন বলে জানিয়েছে আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম এ সংগঠনটি। এ সমাবেশের মধ্য দিয়ে ছাত্রসমাজ উচ্চারণ করবে, ‘ওয়ানস অ্যাগেইন শেখ হাসিনা’।

শুক্রবার বিকেল ৩টায় সোহরাওয়ার্দী উদ্যানে এ ছাত্রসমাবেশ হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভাপতিত্ব করবেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন।

গতকাল বৃহস্পতিবার সমাবেশস্থলে জরুরি সংবাদ সম্মেলনে ছাত্রলীগ নেতারা জানিয়েছেন, বঙ্গবন্ধু ও বঙ্গমাতার স্মরণে এ ছাত্রসমাবেশ করা হচ্ছে।

আগামী জাতীয় নির্বাচনসহ উদ্ভূত রাজনৈতিক যে কোনো সংকট মোকাবিলা ও উত্তরণে ছাত্রসমাজের কী ভূমিকা হবে, সমাবেশ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সে দিকনির্দেশনা দেবেন বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি দলের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে নিয়ে গতকাল বৃহস্পতিবার সমাবেশস্থল পরিদর্শনকালে এ ইঙ্গিত দেন।

আরও পড়ুন: ছাত্রলীগের সমাবেশে না গেলে হল ছাড়তে নির্দেশ

টিটি/এমকেআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।