তৃতীয় স্ত্রীর মামলায় জনস্বাস্থ্যের নির্বাহী প্রকৌশলী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:২০ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০২৩
গ্রেফতার আহসান হাবিব

তৃতীয় স্ত্রীর দায়ের করা প্রতারণার মামলায় নোয়াখালীর জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আহসান হাবিবকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় তাকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। পরে রাতেই নোয়াখালীর সুধারাম মডেল থানায় তাকে হস্তান্তর করা হয়।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) নোয়াখালী সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহিদুল হক রনি জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

আরও পড়ুন: সন্তানের স্বীকৃতি ও স্বামীর বিচার চান চিকিৎসক স্ত্রী

তিনি জানান, গতকাল সন্ধ্যায় রাজধানী থেকে আহসান হাবিবকে গ্রেফতার করে ডিবি। পরে রাতে ডিবি তাকে আমাদের কাছে হস্তান্তর করে। আজ আহসান হাবিবকে স্থানীয় আদালতে পাঠানো হয়েছে।

এর আগে গত ৯ সেপ্টেম্বর ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত আসামি হাবিবের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এর আগে একই মামলায় দুবার তার বিরুদ্ধে সমন জারি করলেও তিনি আদালতে উপস্থিত হননি।

হাবিবের তৃতীয় স্ত্রী ডা. সুমনা ইসলাম অভিযোগ করে জানান, আহসান হাবিবের একাধিক বিয়ে থাকলেও সেসব তথ্য গোপন করে প্রতারণামূলকভাবে তাকে বিয়ে করেন। এমনকি ১৪ মাসের কন্যা সন্তানের স্বীকৃতিও দেন না তিনি। এছাড়া বিভিন্ন সময় আহসান হাবিব তার বাসায় লোকজন পাঠিয়ে হত্যা ও গুমের হুমকি দিয়েছেন।

গত ৬ সেপ্টেম্বর বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব) মিলনায়তনে সংবাদ সম্মেলন করেন ডা. সুমনা। সেখানে তিনি হাবিবের বিরুদ্ধে প্রতারণামূলকভাবে বহুবিবাহের অভিযোগ তোলেন। স্ত্রীর স্বীকৃতি, সন্তানের পিতৃপরিচয় অস্বীকার করে উল্টো নানা অপপ্রচার, সামাজিকভাবে সম্মানহানির অভিযোগও করেন তিনি।

আরও পড়ুন: স্ত্রীর স্বীকৃতি পেতে পাঁচদিন ধরে অনশনে কলেজছাত্রী

একই সঙ্গে সামাজিকভাবে হেয়প্রতিপন্ন করা থেকে বিরত থেকে স্ত্রী হিসেবে নিজের স্বীকৃতি ও সন্তানের পিতৃপরিচয়ের নিশ্চয়তা দাবি করেছেন ডা. সুমনা। এজন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন তিনি।

টিটি/এমকেআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।