চট্টগ্রামে জরুরি ভারতীয় ভিসা পেতে ওপেন হাউজের ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৩:০৪ পিএম, ২৩ নভেম্বর ২০২৩

চট্টগ্রামে জরুরি মেডিকেল, স্টুডেন্ট ও কনফারেন্স ভিসা দিতে ওপেন হাউজের ব্যবস্থা করেছে ভারতীয় সহকারী হাইকমিশন। ভারতীয় সহকারী হাইকমিশনার রাজীব রঞ্জন এ ব্যবস্থার প্রবর্তন করেন। রোববার থেকে বৃহস্পতিবার প্রতিদিন দুপুর সাড়ে ১২টা থেকে দেড়টা পর্যন্ত এ সুবিধা পাওয়া যাবে।

এর ফলে যারা খুব অসুস্থ, দ্রুত মেডিকেল ভিসা প্রয়োজন তারা সহকারী হাইকমিশানের সঙ্গে সাক্ষাৎ করে দ্রুত ভিসা পাবেন। শুধু মেডিকেল ভিসা নয়, যারা স্টুডেন্ট ও কনফারেন্স ভিসার জন্য আবেদন করেন তারাও এ সুযোগ পাবেন। তবে জরুরি যে ভিসা প্রয়োজন তার কাগজপত্র দেখাতে হবে।

ভারতীয় সহকারী হাইকমিশন সূত্রে জানা গেছে, গত ২ মাস আগে থেকে ওপেন হাউজের ব্যবস্থা করা হয়। যারা ওপেন হাউজে অংশগ্রহণ করতে চান তাদের দুপুর সাড়ে ১২টার মধ্যে রিসিপশনে এ নম্বরে ০২৪১৩৫৬০৭৩/ ০২৪১৩৫৬০৭৪ ফোন করে প্রয়োজনীয়তা জানাতে হবে। জানানোর পর রিসিপশন থেকে আসার জন্য সময় দেওয়া হবে। এরপর সহকারী হাইকমিশনার রাজীব ওপেন হাউজে অংশগ্রহণকারীদের সঙ্গে কথা বলবেন এবং যাদের জরুরি প্রয়োজন তাদের দ্রুত ভিসার ব্যবস্থা করবেন।

এ বিষয়ে সহকারী হাইকমিশনার ডা. রাজীব রঞ্জন বলেন, জরুরি ক্ষেত্রে ওপেন হাউজের কার্যক্রম শুরু করেছি, যাদের খুব জরুরি ভিসা প্রয়োজন তারা যেন বঞ্চিত না হন।

সাধারণ মানুষ এসে যেন সুবিধা পান এবং তারা ভারতে গিয়ে চিকিৎসা নিতে পারেন। আমি সবাইকে বলবো যাদের জরুরি মেডিকেল ভিসার প্রয়োজন তারা ওপেন হাউসে আসুন।

সাধারণ মানুষ এ ধরনের সুবিধার জন্য সহকারী হাইকমিশনার রাজীব রঞ্জনকে ধন্যবাদ জানান। এর ফলে দালালের দৌরাত্ম্য কমবে এবং সাধারণ মানুষ খুব দ্রুত ভিসা পাবেন।

ওপেন হাউজে অংশগ্রহণকারী তন্ময় সেন নামে এক ব্যক্তি বলেন, আমার মায়ের লিভার সিরোসিস হয়েছিল। কিন্তু ভিসা পেতে অনেক সময় লেগেছিল। আমি ওপেন হাউজে অংশগ্রহণ করি এবং সহকারী হাইকমিশনার সব কাগজপত্র দেখে আমাকে ১ দিনের মধ্যে ভিসা দেওয়ার ব্যবস্থা করেন।

মোহাম্মদ তানভীর হোসাইন নামে এক ক্যান্সার রোগী বলেন, ওপেন হাউজের সুবিধা গ্রহণ করে তিনি ১ দিনের মধ্যে ভিসা পেয়েছেন। দ্রুত ভিসা পাওয়ার ফলে তিনি দ্রুত চিকিৎসা করাতে পেরেছেন। ফলে তিনি বিপদমুক্ত।

ভারতীয় সহকারী হাইকমিশন জানিয়েছে, ভিসা সংক্রান্ত যে কোনো অভিযোগ পাঠানো যাবে visa.chittagong @mea.gov.in অথবা ০১৮৩৪-৭৫০০৮৪ এ নম্বরে। ভারতীয় ভিসা পেতে কোনো টাকা বা কোনো দালালের আশ্রয় না নেওয়ার জন্য সতর্ক করা হয়েছে।

এমডিআইএইচ/এমআইএইচএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।