বছরে ট্রিপ ১৭ কোটি কিমি

উবারে মানুষ সবচেয়ে বেশি চড়েছে ২১ ও ২৮ ডিসেম্বর

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:২৭ পিএম, ১০ জানুয়ারি ২০২৪
ফাইল ছবি

বাংলাদেশে ২০২৩ সালে সাড়ে ১৭ কোটি কিলোমিটার ট্রিপ দিয়েছে রাইড শেয়ারিং অ্যাপ উবার। বিদায়ী বছরের ২১ ও ২৮ ডিসেম্বর সবচেয়ে বেশি যাত্রী উবারে চড়েছে। তবে মাসভিত্তিক ট্রিপের হিসাবে সবচেয়ে বেশি বুকিং হয়েছে মে মাসে। এছাড়া সপ্তাহে শুক্র ও শনিবার সবচেয়ে বেশি ট্রিপ বুকিং করেছেন ব্যবহারকারীরা।

রাইড শেয়ারিং অ্যাপ উবার প্রতিবছরের মতো এবারও নিজেদের বার্ষিক প্রতিবেদন প্রকাশ করেছে। এ প্রতিবেদনে এসব তথ্য উঠে এসেছে। বুধবার (১০ জানুয়ারি) উবারের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বাংলাদেশের যাত্রীরা ২০২৩ সালের ২১ ও ২৮ ডিসেম্বর সবচেয়ে বেশি সংখ্যক ট্রিপ বুকড করেন। দিনগুলো ছিল রোববার ও বৃহস্পতিবার। সময়ের হিসাবে সেটা দুপুর ২টা থেকে ৩টার মধ্যে। তবে বছরজুড়ে ট্রিপ বুকিংয়ের ক্ষেত্রে সপ্তাহের জনপ্রিয়তম দিন ছিল শুক্র ও শনিবার।

বাংলাদেশিরা এ দিনগুলোতে কর্মস্থল এবং পরিবার ও বন্ধুদের সঙ্গে সাক্ষাতের জন্য যাতায়াত বেশি করেছেন বলে মনে করছে উবার।

অন্যদিকে বর্ষা মৌসুমে যাত্রীদের সবচেয়ে পছন্দের পার্টনার ছিল উবার। ট্রিপ বুক করার সংখ্যার ভিত্তিতে বর্ষার মাস মে ছিল বছরের জনপ্রিয়তম মাস।

এদিকে, ২০২৩ সালে উবার অ্যাপের সাহায্যে অর্থ উপার্জন করেছেন তিন লাখেরও বেশি চালক। এর মাধ্যমে নিরাপদ, ঝামেলামুক্ত ও সাশ্রয়ী যাতায়াতের সুবিধা দিয়ে ৬০ লাখের বেশি যাত্রীর জন্য মাল্টিমডাল রাইডশেয়ারিং প্ল্যাটফর্ম হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছে কোম্পানিটি।

২০২৩ সালে বাংলাদেশি যাত্রীদের রাইড প্রি-বুক করার সুবিধা দেওয়ার লক্ষ্যে রিজার্ভ ফিচার চালু করে উবার। এ ফিচারের সাহায্যে সর্বোচ্চ ৩০ দিন আগে থেকে সর্বনিম্ন ৩০ মিনিট আগে পর্যন্ত অগ্রিম রাইড বুক করা যায়।

এএএইচ/এমকেআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।