২৩ জানুয়ারি থেকে পাওয়া যাবে স্মার্ট কার্ড

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২:২২ পিএম, ১৭ জানুয়ারি ২০২৪

সংসদ নির্বাচনের কারণে স্থগিত থাকা স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (ইস)। সম্প্রতি নির্বাচন কমিশনের জাতীয় পরিচয়পত্র নিবন্ধন অনুবিভাগের পরিচালক (অপারেশন) ফয়সাল কাদের সই করা নির্দেশনা মাঠ পর্যায়ের কর্মকর্তাদের পাঠানো হয়েছে।

আগামী ২৩ জানুয়ারি থেকে স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম শুরুর কথা বলা হয়। ইসির পাঠানো নির্দেশনা বলা হয়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে সারাদেশে মাঠ পর্যায়ে চলমান স্মার্ট কার্ড বিতরণ গত বছরের কার্যক্রম ৩০ অক্টোবর মধ্যে শেষ করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছিল।

সেখানে আরও বলা হয়, এ সময় যেসব উপজেলা ও থানা পর্যায়ে স্মার্ট কার্ড মুদ্রণপূর্বক প্রেরণ করা হয়েছিল কিন্তু বিতরণ কার্যক্রম শুরু হয়নি তাদের জাতীয় সংসদ নির্বাচনের পর বিতরণ কার্যক্রম শুরু করার জন্য নির্দেশনা প্রদান করা হয়েছিল। নির্দেশনা মোতাবেক বর্তমানে মাঠ পর্যায়ে স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম বন্ধ রয়েছে।

ইসি আরও জানায়, স্মার্ট কার্ড বিতরণ বন্ধ থাকা উপজেলা ও থানায় স্মার্ট কার্ড আগামী ২৩ জানুয়ারি তারিখ থেকে কর্মপরিকল্পনা অনুযায়ী উপজেলাসমূহে নির্ধারিত তারিখ অনুসারে বিতরণ কার্যক্রম শুরু করার জন্য নির্দেশিত হয়ে অনুরোধ করা হয়েছে।

এমওএস/এমআরএম/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।