আইসিটি খাতে মার্কিন বিনিয়োগ বাড়ানোর আহ্বান বিটিআরসি চেয়ারম্যানের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:০০ এএম, ২৯ মার্চ ২০২৪
ছবি- সংগৃহীত

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান প্রকৌশলী মো. মহিউদ্দিন আহমেদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন ঢাকাস্থ মার্কিন দূতাবাসের একটি প্রতিনিধিদল।

বৃহস্পতিবার (২৮ মার্চ) বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে বিটিআরসি কার্যালয়ে কমিশনের চেয়ারম্যান দপ্তরে এ সাক্ষাৎ ও মতবিনিময় অনুষ্ঠিত হয়।

সাক্ষাৎ ও মতবিনিময়কালে মার্কিন প্রতিনিধিরা টেলিযোগাযোগ খাতে দুই দেশের মধ্যে জ্ঞান-বিজ্ঞান ও শিক্ষা বিনিময় এবং পারস্পরিক সহযোগিতা ও বিনিয়োগ বৃদ্ধির বিষয়ে গুরুত্বারোপ করেন।

এ সময় বিটিআরসির চেয়ারম্যান প্রকৌশলী মহিউদ্দিন আহমেদ বলেন, বর্তমান সরকার বিনিয়োগবান্ধব। সরকারের ইতিবাচক নীতির ফলে বিনিয়োগের জন্য বাংলাদেশ এখন লাভজনক একটি দেশ। এখানে টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি খাতে অধিকতর বিনোয়োগে যুক্তরাষ্ট্র এগিয়ে আসবে বলে আশা করছি।

মার্কিন প্রতিনিধিদলে ছিলেন দূতাবাসের কমার্শিয়াল কাউন্সেলর জন ফে ও ইকোনোমিক অফিসার জেমস গার্ডিনার। সাক্ষাৎকালে বিটিআরসির ইঞ্জিনিয়ারিং অ্যান্ড অপারেশন্স বিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল কাজী মুস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন।

এএএইচ/এমআরএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।