সব আন্তঃনগর ট্রেনের সাপ্তাহিক ছুটি বাতিল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৪৪ পিএম, ০৩ এপ্রিল ২০২৪

ঈদে যাত্রীদের চাহিদা বিবেচনায় ঘরমুখো মানুষের স্বাচ্ছন্দ্যে বাড়ি ফেরাতে সব আন্তঃনগর ট্রেনের সাপ্তাহিক ছুটি প্রত্যাহার করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। সম্প্রতি ঈদে রেলওয়ের প্রস্তুতি বিষয়ে আন্তঃমন্ত্রনালয় বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সিদ্ধান্ত অনুযায়ী, বুধবার (৩ এপ্রিল) থেকে ঈদের পূর্বদিন পর্যন্ত সব আন্তঃনগর ট্রেনের সাপ্তাহিক ছুটি প্রত্যাহারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ঈদের পর যথারীতি সাপ্তাহিক ছুটি থাকবে।

এছাড়া ঈদ উপলক্ষে অতিরিক্ত যাত্রী চাহিদা পূরণের জন্য পাহাড়তলী ওয়ার্কসপ থেকে ৫০টি এমজি এবং সৈয়দপুর ওয়ার্কসপ থেকে ৩৬টি বিজি কোচসহ মোট ৮৬টি কোচ যাত্রীবাহী সার্ভিসে অন্তর্ভুক্ত করার পরিকল্পনা নেওয়া হয়েছে।

আরও পড়ুন

এদিকে আজ থেকে ট্রেনের ঈদযাত্রা শুরু হয়েছে। গত ২৪ মার্চ যারা অগ্রিম টিকিট সংগ্রহ করেছিল তারা আজ ভ্রমণ করছেন। আবার আজই ঈদের ফিরতি যাত্রার অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। যারা আজ টিকিট সংগ্রহ করবেন তারা আগামী ১৩ এপ্রিল ভ্রমণ করতে পারবেন।

এনএস/এমএইচআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।