ঈদের দ্বিতীয় দিনও মহাখালী টার্মিনালে যাত্রীদের ভিড়

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৩৪ পিএম, ১২ এপ্রিল ২০২৪
মহাখালী টারর্মিনালে যাত্রীদের ভিড়

রাজধানীর সড়কে চিরচেনা যানজট নেই। যানজট নেই মহাসড়কেও। নির্ধারিত সময়ে ছেড়ে যাচ্ছে দূরপাল্লার বাস। ঈদের দ্বিতীয় দিন নির্বিঘ্নে ঢাকা ছাড়ছেন বিভিন্ন গন্তব্যের যাত্রীরা।

শুক্রবার (১২ এপ্রিল) রাজধানীর মহাখালী বাস টার্মিনালে এমন চিত্র দেখা গেছে। যারা ঈদের আগে বাড়ি যেতে পারেননি, তারাই আজ ভিড় করছেন বাস টার্মিনালে।

এদিন দুপুরে মহাখালী টার্মিনালে দেখা যায়, বিভিন্ন গন্তব্যের যাত্রীদের ভিড় বাস টার্মিনালটিতে। পরিবহন সংশ্লিষ্টরা বলছেন, ঈদের দিনের চেয়ে আজ যাত্রীর সংখ্যা বেশি। ঢাকায় যারা ছোটখাটো ব্যবসা করেন, ঈদের দিন বেচাকেনা করে তারা আজ বাড়ির দিকে ছুটছেন।

এই টার্মিনালে কয়েকটি বাস কাউন্টার ছাড়া অধিকাংশ খোলা পাওয়া যায়। যাত্রীদের কেউ কেউ লাইন দাঁড়িয়ে টিকিট সংগ্রহ করছেন, কেউবা আবার বাসের জন্য অপেক্ষা করছেন। আবার ঈদের ছুটি কাটাতে অনেকেই পর্যটন জেলাগুলোতে যাচ্ছেন। তবে ঢাকায় ফেরা যাত্রীর সংখ্যা ছিল কম।

ঈদের দ্বিতীয় দিনও মহাখালী টার্মিনালে যাত্রীদের ভিড়

বন্ধুদের নিয়ে সিলেট যাচ্ছিলেন অভি আহমেদ। কাউন্টারে কথা হয় তার সঙ্গে। তিনি জাগো নিউজকে বলেন, ‘ঈদের দিন বাসায় কাটিয়েছি। আজ পাঁচ বন্ধু সিলেট যাচ্ছি। দুদিন থেকে চলে আসবো।

আরও পড়ুন

এনা পরিবহনের কাউন্টার থেকে জানানো হয়, ময়মনসিংহ ও সিলেট রুটের প্রতিটি বাসই যাত্রী পূর্ণ করে যাচ্ছে।

সৌখিন পরিবহনের কাউন্টারে দায়িত্বরত শাকিল জানান, ঈদের দিন বাস ফাঁকা গেলেও আজ যাত্রীর চাপ ভালো। রাস্তায় কোনো সমস্যা নেই। যাত্রীরা আরামে বাড়ি যেতে পারছেন।

ঈদের দ্বিতীয় দিনও মহাখালী টার্মিনালে যাত্রীদের ভিড়

পোশাক বিক্রেতা সজীব আহমেদ স্ত্রী ও মেয়েকে নিয়ে বগুড়া যাচ্ছিলেন। তিনি বলেন, ‘মিরপুর ১০ নম্বরের একটি মার্কেটে জামা-কাপড়ের দোকান আছে। সেটা গতকাল (ঈদের দিন) বিকেল পর্যন্ত খোলা ছিল। আজ বাড়ি যাচ্ছি। রাস্তায় এখন গাড়ির চাপ কম। আশা করছি ভালোভাবে বাড়ি যেতে পারবো।’

তিনি বলেন, ‘ঈদের আগে রাস্তায় অনেক যানজট থাকে। আবার টিকিট পাওয়া যায় না। পরিবার নিয়ে যাওয়াটা কষ্টকর। আজ শান্তিতে যেতে পারছি।’

আরেক যাত্রী বলেন, ‘ঈদের দিন এটিএম বুথে ডিউটি করতে হয়েছে। বেতনও পেয়েছি ওইদিনই। আজ ছুটি পেয়ে বাড়ি যাচ্ছি।’

এসএম/ইএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।