হজযাত্রীদের ভিসা সম্পন্ন না করায় ৬ এজেন্সির ব্যাখ্যা তলব

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:১৪ পিএম, ১৪ মে ২০২৪

নির্ধারিত সময়ে হজযাত্রীদের ভিসা সম্পন্ন না করায় ছয় হজ এজেন্সির কাছে ব্যাখ্যা চেয়েছে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়। এসব এজেন্সির কাছে ব্যাখ্যা চেয়ে মঙ্গলবার (১৪ মে) মন্ত্রণালয় থেকে চিঠি পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়, ‘গত ৯ মে থেকে হজযাত্রীদের সৌদি আরব গমন শুরু হয়েছে এবং এরই মধ্যে ১৭ হাজার ৩১ জন হজযাত্রী সৌদি আরবে পৌঁছেছেন। ২৫৯টি এজেন্সি/লিড এজেন্সির অধিকাংশই হজযাত্রীর ভিসা সম্পন্ন করেছে। তবে একাধিকবার তাগিদ দেওয়া সত্ত্বেও ৬টি এজেন্সি এখন পর্যন্ত হজযাত্রীদের ভিসা সম্পন্ন করেনি। ভিসা সম্পন্ন না করায় হজযাত্রীদের হজে গমনে অনিশ্চয়তার শঙ্কা রয়েছে। এজেন্সির এ ধরনের কর্মকাণ্ড সুষ্ঠু হজ ব্যবস্থাপনার অন্তরায়।’

এ অবস্থায়, নির্ধারিত সময়ের মধ্যে হজযাত্রীদের ভিসা সম্পন্ন না করার বিষয়ে আগামী ১৫ মের মধ্যে ধর্ম মন্ত্রণালয়ে যথাযথ ব্যাখ্যা দেওয়ার অনুরোধ করা হয় চিঠিতে। একই সঙ্গে সব হজযাত্রীর ভিসা দ্রুত সম্পন্ন করারও নির্দেশনা দিয়েছে মন্ত্রণালয়।

ওয়ার্ল্ড লিংক ট্যুরস অ্যান্ড ট্রাভেলস, আনসারী ওভারসিজ, আল রিসান ট্রাভেল এজেন্সি, মিকাত ট্যুর অ্যান্ড ট্রাভেলস, নর্থ বেঙ্গল হজ ট্রাভেলস অ্যান্ড ট্যুরস এবং হোলি দারুন নাজাত হজ ওভারসিজকে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

এই ছয় এজেন্সির অধীনে এক হাজার ৮৭৫ জন হজযাত্রী এবার হজে যেতে আবেদন করেছেন।

আরএমএম/কেএসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।