৪৪৮ জনের হজ অনিশ্চিত

এজেন্সি মালিকের দেশত্যাগে নিষেধাজ্ঞা চায় ধর্ম মন্ত্রণালয়

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩৭ এএম, ১৭ মে ২০২৪

৪৪৮ জন নিবন্ধিত হজযাত্রীর এখনো ভিসা না হাওয়ায় তাদের হজে যাওয়া অনিশ্চিত হয়ে পড়েছে। এ পরিস্থিতিতে আল রিসান ট্রাভেলস এজেন্সি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুস সালাম মিয়ার দেশত্যাগে নিষেধাজ্ঞা চায় ধর্ম মন্ত্রণালয়।

আব্দুস সালামের দেশত্যাগে নিষেধাজ্ঞা এবং তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানিয়ে বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিবের কাছে চিঠি পাঠানো হয়েছে।

এর আগে ২০ জন হজযাত্রী নিবন্ধন করলেও টাকা পরিশোধ না করায় দিয়া ইন্টারন্যাশনাল নামের হজ এজেন্সির চেয়ারম্যান মো. কামরুল ইসলাম ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ আলী বাবুর দেশত্যাগে নিষেধাজ্ঞা ও তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে জননিরাপত্তা বিভাগে আরেকটি চিঠি পাঠিয়েছে ধর্ম মন্ত্রণালয়।

আরও পড়ুন
দিয়া এজেন্সির ২ জনকে দেশত্যাগে নিষেধাজ্ঞা দিতে চিঠি

চিঠিতে ধর্ম মন্ত্রণালয় জানায়, ২০২৪ সনের হজ মৌসুমে আল রিসান ট্রাভেলস এজেন্সি লিমিটেডের (হজ লাইসেন্স নম্বর ০৬৭২) অধীন ৪৪৮ জন হজযাত্রী নিবন্ধিত রয়েছে। এজেন্সিটিতে নিবন্ধিত হজযাত্রীদের মধ্যে এখন পর্যন্ত কোনো ভিসা করা হয়নি। তথাপি এজেন্সিটির ব্যবস্থাপনা পরিচালকের সঙ্গে প্রশাসনিক মন্ত্রণালয় যোগাযোগ করতে পারছে না। এতে এজেন্সিটিতে নিবন্ধিত হজযাত্রীদের প্রতারিত হওয়ার আশঙ্কা তৈরি হয়েছে এবং তাদের এ বছর হজে যাওয়া অনিশ্চিত হতে পারে।

এ পরিপ্রেক্ষিতে আল রিসান ট্রাভেলস এজেন্সির ব্যবস্থাপনা পরিচালক আব্দুস সালাম মিয়া (মোবাইল নম্বর- ০১৯১৪-২৫৯২৯৩, ০১৭১১-৩০৩০১৩) যেন দেশত্যাগ করতে না পারে এবং একই সঙ্গে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন বলে জানিয়েছে মন্ত্রণালয়।

তাই চিঠিতে সালাম মিয়ার দেশত্যাগ রোধ করে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে অনুরোধ জানায় ধর্ম মন্ত্রণালয়।

আরএমএম/এমকেআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।