সালমান এফ রহমান

মিডিয়ায় পুলিশকে নিয়ে ঢালাওভাবে সমালোচনা করা উচিত নয়

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:৩৪ পিএম, ২৪ জুন ২০২৪

 

পুলিশকে নিয়ে মিডিয়ায় ঢালাওভাবে সমালোচনা করা উচিত নয় বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান ফজলুর রহমান।

সোমবার (২৪ জুন) রাতে রাজারবাগ অডিটরিয়ামে ‘সৌরভে-গৌরবে উদ্ভাসিত ঢাকা রেঞ্জ ১১০ বছরের আঙিনায় দীপ্তিমান’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

সালমান এফ রহমান বলেন, ইদানীং আমরা দেখছি মিডিয়াতে পুলিশকে নিয়ে অনেক কথা বলা হচ্ছে। মিডিয়াকে অনুরোধ করবো ঢালাওভাবে যেন একটা ফোর্সকে নিয়ে সমালোচনা করা না হয়, করা উচিত না। কোনো মিডিয়া ট্রায়াল যেন না হয়।

ডেফিনেটলি আমাদের মিডিয়া দরকার। মিডিয়ায় নিউজ না হলে আমরা জানতেও পারতাম না, অ্যাকশনও নিতে পারতাম না। একটা রিপোর্ট করার সময় ব্যালেন্স থাকা উচিত। মিডিয়া ট্রায়ালে তদন্তের আগেই দোষী করা হয়।

পুলিশের গাড়ি কেনার বিষয়ে তিনি বলেন, নতুন অর্থবছরে আমরা গাড়ি কিনতে পারবো। পুলিশকে মনে রাখতে হবে জনগণের বন্ধু আপনারা। আমার এলাকার পুলিশ জনগণের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখে চলে। এটি সব এলাকার পুলিশকে করতে হবে।

প্রধানমন্ত্রীর নেতৃত্বে স্মার্ট বাংলাদেশের মতো আমরা স্মার্ট পুলিশ পাবো। বর্তমানে আন্তর্জাতিক অনেক পুলিশিংয়ের সঙ্গে বাংলাদেশ পুলিশের অনেক বেশি সম্পর্ক তৈরি হয়েছে।

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ঢাকা রেঞ্জের ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থানীয় কমিটির সভাপতি সংসদ সদস্য বেনজীর আহমেদ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মো. জাহাংগীর আলম এবং ঢাকা বিভাগীয় কমিশনার মো. সাবিরুল ইসলাম।

টিটি/এমএএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।