রামপাল প্রকল্প বাতিলে যা দরকার তাই করবে বিএনপি


প্রকাশিত: ০৮:৫৫ এএম, ১৪ অক্টোবর ২০১৬
রামপাল প্রকল্প বাতিলে যা দরকার তাই করবে বিএনপি

সুন্দরবনে রামপাল বিদ্যুৎ প্রকল্প বাতিল করতে যা যা করা দরকার তাই করবে বিএনপি বলে জানিয়েছেন দলটির ভাইস-চেয়ারম্যান শামসু্জ্জামান দুদু। তিনি বলেন, বিদ্যুৎ আমাদের দেশে প্রয়োজন যা কখনও আমরা অস্বীকার করি না। আমাদের নেত্রীও বলেছেন এই প্রকল্প করতে হলে সুন্দরবন থেকে সরিয়ে অন্যত্র করুন। তার (খালেদার) কথা কর্ণপাত না করে যদি রামপালে বিদ্যুৎ প্রকল্প করার সিদ্ধান্ত অভ্যাহত রাখা হয় তাহলে এই প্রকল্প বাতিল করতে যা যা করা দরকার তাই করবে বিএনপি।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাব হলরুমে ঢাকাস্থ মোড়েলগঞ্জ- শরণখোলা জাতীয়তাবাদী ছাত্র ও যুব পরিষদ আয়োজিত `সুন্দরবন বাঁচাও রামপাল কয়লা তাপবিদ্যুৎ প্রকল্প বন্ধের দাবিতে এক আলোচনা সভায় দুদু এসব কথা বলেন।

সরকার বৈধ নয় তাই তাদের উন্নয়ন প্রকল্পও অবৈধ দাবি করে শামসু্জ্জামান দুদু বলেন, যারা অবৈধভাবে চুক্তি করছে, উন্নয়ন প্রকল্পের নামে লুটপাট করছে, আগামী দিনে নির্বাচিত সরকার ক্ষমতায় আসলে এইব প্রকল্প পুনঃবিবেচনা করা হবে।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর তীব্র সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, ইনু জাসদের ৪ খণ্ডের একভাগের সভাপতি। এবার কাউন্সিলে সেটিও আবার দুইভাগে বিভক্ত হয়েছে। সে আবার খালেদা সম্পর্কে বড় বড় কথা বলে। আমি তাকে বলবো বদমাইসি বন্ধ করুন। আপনার সমাবেশের দিনও যদি বিএনপির কর্মীরা শুধু হেটে যায় তাহলে আপনার কর্মীরা পায়ের নিচে পড়ে কেউ জীবিত ফিরে যেতে পারবে না।

সরকারের আইনশৃংখলা বাহিনী জঙ্গিবাদ বিষয়টিকে হাস্যকর বিষয়ে পরিণত করেছে উল্লেখ করে তিনি বলেন, বিএনপি জঙ্গিবাদকে ঘৃণা করে। কিন্তু বিচার ছাড়া মানুষ হত্যা সমর্থন করে না। বিচারের আগে মানুষ হত্যা মানবতার পরিপন্থি।

আয়োজক সংগঠনের আহ্বায়ক মিজানুর রহমান বিল্লালের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য দেন- বিএনপির শিক্ষাবিষয়ক সম্পাদক এ বি এম ওবায়দুল ইসলাম, সংগঠনের উপদেষ্টা কাজী মনিরুজ্জামান মনির, বিএনপি নেতা কে এম রকিবুল ইসলাম রিপন, শরিফুল ইসলাম, এনডিপির যুগ্ম-মহাসচিব শামসুল ইসলাম প্রমুখ।

এমএম/জেডএ/পিআর