বাম-নাস্তিকরা এরশাদের বিরুদ্ধে আন্দোলন করেছে : ফিরোজ রশিদ


প্রকাশিত: ০২:৩১ পিএম, ০৮ জুলাই ২০১৭
বাম-নাস্তিকরা এরশাদের বিরুদ্ধে আন্দোলন করেছে : ফিরোজ রশিদ

ইহুদি সাম্রাজ্যবাদী ও দেশের বাম নাস্তিকদের ষড়যন্ত্রের কারণে এরশাদ বাংলাদেশকে ইসলামী রাষ্ট্র হিসেবে ঘোষণা করতে পারেননি বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশিদ।

শনিবার দুপুরে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে বাংলাদেশ ইসলামিক ফ্রন্টের বর্ধিত সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। ইসলামিক ফ্রন্ট এরশাদের নেতৃত্বাধীন সম্মিলিত জাতীয় জোটের প্রধান শরিক।

তিনি বলেন, এরশাদবিরোধী এমন আন্দোলন হয়নি যে তাকে ক্ষমতা ছাড়তে হবে। কিন্তু ইসলামকে রাষ্ট্রধর্ম করার কারণে ইহুদিরা মনোক্ষুণ্ন হয়েছিল। তাদের টাকায় বামরা আন্দোলন করেছে। ষড়যন্ত্রের কারণে এরশাদকে ক্ষমতা ছাড়তে হয়েছিল।

কাজী ফিরোজ রশিদ বলেন, রাজনীতির খেলা আবার জমে উঠেছে। বিএনপি বিদেশি খেলোয়াড় ভাড়া করায় ব্যস্ত। অন্যদিকে আওয়ামী লীগ রাম-বাম-নাস্তিকদের নিয়ে দল গোছাচ্ছেন। কিন্তু আওয়ামী লীগের নৌকায় এখন এত বাম-নাস্তিক আর হাইব্রিড নেতা যে তারা নৌকা আবার তীরে ভেড়াতে পারবে কি না সন্দেহ আছে।

ঢাকা থেকে নির্বাচিত জাতীয় পার্টির এ সংসদ সদস্য বলেন, দুই দলের মধ্যে আস্থাহীনতা এমন পর্যায়ে পৌঁছেছে যে তারা এখন সবাই সবার মৃত্যু চাইছে। একদল বাঘের পিঠে সওয়ার হয়েছে। নামতেই এখন ভয় পাচ্ছে। আরেক দল বাঘের পেছনে উঠতে চাচ্ছে।

ফিরোজ রশিদ বলেন, দুই দল দেশকে জাহান্নামে নিয়ে গেছে। এখন খবরের কাগজ খুললেই খুন আর গুম। এরশাদের সময় দেশে কোনো গুম ছিল না। যারা কথায় কথা চেতনা চেতনা আর মুক্তিযুদ্ধের কথা বলেন তারা এ নিয়ে কিছু বলছেন না। শাহবাগে এখন আর কেউ মোমবাতি জ্বালাচ্ছে না।

ইসলামিক ফ্রন্টের বর্ধিত সভায় সম্মিলিত জাতীয় জোটের চেয়ারম্যান এইচএম এরশাদের পক্ষ থেকে শুভেচ্ছা বক্তব্য দেন এরশাদের প্রেস অ্যান্ড পলিটিক্যাল সেক্রেটারি সুনীল শুভরায়। উপস্থিত ছিলেন জাপার কেন্দ্রীয় নেতা সুজন দে।

বাংলাদেশ ইসলামিক ফ্রন্টের চেয়ারম্যান আল্লামা এম এ মান্নানের সভাপতিত্বে বর্ধিত সভায় বক্তব্য রাখেন দলের মহাসচিব আল্লামা এম এ মতিন, প্রেসিডিয়াম সদস্য আলহাজ্জ সিরাজুল ইসলাম চৌধুরী হারুন, চেয়ারম্যানের উপদেষ্টা অধ্যক্ষ এম এ মতিন, পীরে তরিকত নঈম উদ্দিন আল কাদরী, যুগ্ম মহাসচিব স উ ম আব্দুস সামাদ, ইসলামী যুবসেনার সভাপতি  অধ্যাপক এম এ মোমেন, ইসলামিক ফ্রন্টের সাংগঠনিক সচিব আল্লামা আ ন ম মাসউদ হোসাইন আল কাদরী প্রমুখ।

এমইউএইচ/এএইচ/আরআইপি