একজন সততায় তৃতীয়, আরেকজন দুর্নীতিতে : কাদের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:১৪ এএম, ২৮ নভেম্বর ২০১৭
ফাইল ছবি

ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, একজন (শেখ হাসিনা) সততায় তৃতীয়, আরেকজন (খালেদা জিয়া) দুর্নীতিতে তৃতীয়। কানাডার আদালত তো বলেছে বিএনপি সন্ত্রাসী দল।

মঙ্গলবার ঢাকা সিটি কর্পোরেসনের প্রথম নির্বাচিত মেয়র মোহাম্মদ হানিফের ১১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে নগর ভবনে আয়োজিত এক স্মরণ সভা ও দোয়া মাহফিলে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, তাই বলে আমি এই দলকে (বিএনপি) তুচ্ছ করছি না। তাদের দুর্বল ভাবার কোনো কারণ নেই। সাংগঠনিকভাবে তারা দুর্বল এলোমেলো হলেও সমর্থনের দিক দিয়ে কিন্তু দুর্বল না। তাই বলে ১৯৯১ এর মত নির্বাচনের কেন্দ্র ছেড়ে দেওয়া যাবে না। নির্বাচনে জয়ের আগ পর্যন্ত কেন্দ্রে থাকতে হবে।

বিএনপিকে উদ্দেশ্য করে তিনি বলেন, ধাক্কা দিয়ে আওয়ামী লীগের মত বটবৃক্ষ ফেলা যাবে না। এ রঙিন স্বপ্ন ভুলে যান। শেখ হাসিনার সরকার উন্নয়ন দিয়ে গণঅভ্যুত্থান এখন জাদুঘরে পাঠিয়ে দিয়েছে। গণঅভ্যুত্থানের কথা বলে লাভ নেই। জনগণ শেখ হাসিনার উন্নয়নে খুশি। গত আট বছরে আন্দোলন জমাতে পারেনি। আগামী আট বছরেও জমাতে পারবেন না।

আওয়ামী লীগের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে নির্বাচনে প্রস্তুতি শুরু করার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, নির্বাচনের প্রস্তুতি শুরু করে দিন। নারীরা আমাদের ফোকাস। আগামী নির্বাচন বিজয়ের জন্য আমাদের প্রধান হাতিয়ার হবে তরুণ ভোটাররা।

মেয়র সাঈদ খোকন ও দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদকে একসঙ্গে মিলিয়ে দিয়ে কাদের বলেন, তাদের মাঝে সামান্য ভুল বুঝাবুঝি ছিল। এখন তাদের মিলিয়ে দিলাম। দলের মধ্যে কোনো সমস্যা থাকলে আমাকে বলবেন। দলের কেন্দ্রীয় নেতারা আছে তাদের বলবেন। যদি কাজ না হয় তাহলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আছে তাকে বলবেন।

তিনি আরও বলেন, ঘরের কথা নিয়ে চায়ের দোকানে বসে আলোচনা করা যাবে না। চায়ের দোকানে যদি বসে নিজেরা নিজেদের সমালোচনা করেন তাহলে বাহিরের শত্রুর প্রয়োজন হবে না। তাই সবাই ঐক্যবদ্ধ থাকুন। ঐক্যবদ্ধভাবে সবাই মিলে কাজ করলে আগামী নির্বাচনেও শেখ হাসিনার সরকার বিজয় হবে।

পরে দক্ষিণ সিটি কর্পোরেসনের পক্ষ থেকে আগামী ১৫ দিনের জন্য বিনামূল্য ঘরে বসে স্বাস্থ্য সেবা কার্যক্রম উদ্বোধন করেন তিনি। অনুষ্ঠানে প্রয়াত মেয়র মোহাম্মাদ হানিফের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া মোনাজাত করেন সুফি মোহাম্মদ সুলতান।

দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকনের সভাপতিত্বে স্মরণ সভা ও দোয়া মাহফিলে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মোহাম্মদ চৌধুরী, আহমদ হোসেন, দফতর সম্পদক আবদুস সোবাহান গোলাপ, দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত, সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদসহ অন্যান্য সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এইউএ/আরএস/এমএস

আপনার মতামত লিখুন :