‘বিএনপির কথার জবাব কোনো ভদ্রলোকের দেয়া উচিত হবে না’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪২ পিএম, ১৮ জানুয়ারি ২০১৮
‘বিএনপির কথার জবাব কোনো ভদ্রলোকের দেয়া উচিত হবে না’

‘নিশ্চিত পরাজয় জেনে সুযোগ নিয়েছে সরকার’ ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) উপ-নির্বাচন স্থগিত প্রসঙ্গে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আগমগীরের এমন বক্তব্যের সমালোচনা করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

তিনি বলেছেন, রায় দিয়েছে হাইকোর্ট আর সুযোগ নিলাম আমরা? এসব বক্তব্যের জবাব দেয়াটা কোনো ভদ্র লোকের উচিত হবে না। এসব বিষয়ে আর কিছু বলতে চাই না। আমরা আইন মানি।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ-কমিটির আয়োজিত ‘দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন ও সমৃদ্ধির ৯ বছর’ শীর্ষক সেমিনারে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

বুধবার ডিএনসিসির উপ-নির্বাচন হাইকোর্ট স্থগিত করার পর বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘সরকার জিততে পারবে না বলেই স্থগিত করা হয়েছে’।

তোফায়েল আহমেদ বলেন, ঢাকা উত্তরের নির্বাচনকে স্থগিত করেছেন হাইকোর্ট। একটি রিটের পরিপ্রেক্ষিতে। এটাও নাকি রাজনীতি। সুতরাং বোঝা যায় হাইকোর্টের প্রতি, বিচারের প্রতি বিএনপির কোনো শ্রদ্ধা-ভক্তি নেই।

বিএনপি প্রধান বিচারপতি এস কে সিনহার পক্ষ নিয়েছিলেন দাবি করে বাণিজ্যমন্ত্রী বলেন, তারা মনে করেছিল কী একটা হয়ে যাবে। মনে রাখবেন সত্য-মিথ্যার যুদ্ধে মিথ্যার সাময়িক জয় হয়। কিন্তু শেষ পর্যন্ত সত্যেরই জয় হয়। এই কথাটা জাতির জনক সবসময় বলতেন।

তিনি বলেন, বিএনপি মন্তব্য করেছে সরকারের যোগসাজশে নাকি নির্বাচন স্থগিত হয়েছে। নির্বাচন কমিশন খুব দক্ষতার সঙ্গে রংপুর, নারায়ণগঞ্জে নির্বাচন পরিচালনা করেছে। বিএনপির অফিসে একজন (রিজভী) থাকে যিনি প্রত্যেকদিনই কথা বলেন। কখনো হাসতে দেখি না। ডানেও তাকায় না, বামেও তাকায় না, বলেই যাচ্ছে। তারা বুঝে না প্রতিদিন কথা বললে সেটা মানুষ ভালোভাবে নেয় না। এখন আবার তার সঙ্গে যোগ হয়েছে মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সেমিনারের শুরুতে সরকারের উন্নয়নের সাফল্য গাথাঁ তুলে ধরেন বাংলাদেশ পরিকল্পনা কমিশনের সাধারণ অর্থনীতি বিভাগের সিনিয়র সচিব ড. শামছুল আলম।

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এবং আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ-কমিটির চেয়ারম্যান এইচ টি ইমামের সভাপতিত্বে সেমিনারে অংশ নেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ, ঢাকা-১০ আসনের সংসদ সদস্য ফজলে নূর তাপস প্রমুখ।

এইউএ/জেডএ/আইআই