রাস্তা বন্ধ করে বিএনপির অনশন : ভোগান্তি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৩৮ পিএম, ১৪ ফেব্রুয়ারি ২০১৮

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডিত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে অনশন কর্মসূচি পালন করছে বিএনপি। বুধবার সকাল থেকে জাতীয় প্রেস ক্লাবের সামনের রাস্তায় এ কর্মসূচি পালন করছে দলটি। এতে করে ওই সড়কে সব ধরনের যানচলাচল বন্ধ রয়েছে। ফলে ভোগান্তিতে পড়েছেন এ এলাকা দিয়ে চলাচলকারীরা।

দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে অনশন কর্মসূচি সকাল ১০টায় শুরু হওয়ার পর প্রথমদিকে এ রাস্তা দিয়ে ধীর গতিতে যান চলাচল করলেও নেতাকর্মীদের উপস্থিতি বাড়ার সঙ্গে সঙ্গে জাতীয় প্রেস ক্লাবের সামনের রাস্তা পূর্ণ হয়ে যায়। এতে করে সব ধরনের যানচলাচল বন্ধ রয়েছে।

বিএনপি নেতার বলছেন, পুলিশের পক্ষ থেকে বিএনপিকে তাদের কর্মসূচি ১২টার মধ্যে শেষ করতে বলা হলেও তারা বিকেল ৪টা পর্যন্ত তাদের কর্মসূচি চালিয়ে যাবেন।

এদিকে রাস্তা বন্ধ করে এ কর্মসূচি পালনের কারণে গণপরিবহনসহ সব ধরনের যানচলাচল বন্ধ আছে। সে কারণে সৃষ্ট যানজটের কবলে পড়েছে এ পথ ব্যবহারকারীরা।

রাস্তা বন্ধ থাকার কারণে পল্টন মোড়ে দীর্ঘক্ষণ বাসে অপেক্ষার পার বাধ্য হয়ে হেটে যাচ্ছেন অনেককে। তাদের একজন বেসরকারি চাকরিজীবী জাকারিয়া হোসেন। তিনি বলেন, একটা জরুরি কাজে আমাকে ফার্মগেটে যেতে হবে কিন্তু এই রাস্তায় যানচলাচল বন্ধ থাকায় দীর্ঘক্ষণ জ্যামে বসে ছিলাম। আমি শারীরিকভাবে অসুস্থ তাই হেটে যেতে পারছিলাম না। বাধ্য হয়ে রিকশা নেই, কিন্তু রাস্তা বন্ধ করে বিএনপির কর্মসূচির কারণে সেদিক দিয়ে রিকশাও যেতে পারছে না। সময়মতো সেই কাজে ফার্মগেট পৌঁছাতে না পারলে বিপদে পড়ে যাবো।

dhaka1

এর আগে গত ১২ ও ১৩ ফেব্রুয়ারি অবস্থান ও মানববন্ধন কর্মসূচি পালন করে দলটি। মানববন্ধন কর্মসূচি জাতীয় প্রেস ক্লাবের সামনে এবং অবস্থান কর্মসূচি পালন করেছিল দলটির নয়াপল্টন কার্যালয়ের সামনে। আজ আবার জাতীয় প্রেস ক্লাবের সামনে অনশন কর্মসূচি পালন করছে দলটি। বিএনপির এ কর্মসূচি জন্য জাতীয় প্রেস ক্লাব এলাকায় আইন-শৃঙ্খলা বাহিনীরও ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে।

অনশন কর্মসূচিতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ, নিতাই রায় চৌধুরী, এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদীন ফারুক, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সৈয়দ এমরান সালেহ প্রিন্সসহ বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত রয়েছেন।

২০ দলীয় জোট নেতাদের মধ্যে ন্যাপের গোলাম মোস্তফা ভুইয়া, লেবার পার্টির মোস্তাফিজুর রহমান ইরান ও এলডিপির শাহাদাৎ হোসেন সেলিম প্রমুখ অনশনে অংশ নিয়েছেন।

উল্লেখ্য, দুদকের দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠিয়েছেন আদালত। এছাড়া বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ বাকি পাঁচ আসামির প্রত্যেককে ১০ বছর করে কারাদণ্ড ও দুই কোটি ১০ লাখ ৭১ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়।

এএস/এমএম/এমবিআর/এমএস

আপনার মতামত লিখুন :