গ্রেফতার এড়াতে ভোরে বিক্ষোভ মিছিলে রিজভী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:২৫ পিএম, ১০ মার্চ ২০১৮

পুলিশের গ্রেফতার এড়াতে নয়াপল্টনে শনিবার ভোর সাড়েটার দিকে বিক্ষোভ মিছিল করেছে বিএনপির নেতা-কর্মীরা। এতে নেতৃত্ব দেন দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। পরে ফের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ঢুকে যান তিনি।

গত বৃহস্পতিবার খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক ঘণ্টার অবস্থান কর্মসূচি পণ্ড করে দেয়ার প্রতিবাদে শনিবার রাজধানীর থানায় থানায় এ প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করা হয়। এরই অংশ হিসেবে ভোরে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে বেরিয়ে বিক্ষোভে অংশ নেন রিজভী।

প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার ভোর সাড়ে ৬টার দিকে রুহুল কবির রিজভীর নেতৃত্বে ২০/২৫ জন নেতাকর্মী নয়াপল্টন কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল শুরু করে। মিছিলটি নাইটিঙ্গেল মোড়ের দিকে কিছুটা এগিয়ে ফের বিএনপি কার্যালয়ের সামনে এসে শেষ হয়। এ সময় ওই এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কোনো উপস্থিতি ছিল না।

গ্রেফতার এড়াতে গত ৩০ জানুয়ারি থেকে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অবস্থান করছেন রিজভী।

এ বিষয়ে জানতে চাইলে রিজভী বলেন, বিএনপি যাতে কোনো কর্মসূচী পালন করতে না পারে তাই আমাদের নেতাকর্মীদের গণহারে গ্রেফতার করা হচ্ছে। সরকারের এমন স্বৈরাচারী ও ন্যাক্কারজনক কার্যক্রমের প্রতিবাদে সারাদেশে আজ বিক্ষোভ পালিত হচ্ছে।

তিনি আরও বলেন, ‘আমার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা আছে। তাই সকালেই কার্যালয় থেকে বেরিয়ে কর্মসূচিতে অংশ নিয়েছি’। দীর্ঘ ৪০ দিন পর রিজভী অফিসের বাইরে বের হন বলে বিএনপির একাধিক নেতা জানান।

এমএইচএম/এমএমজেড/এমএস

আপনার মতামত লিখুন :