খালেদা জিয়াকে মুক্ত করতে না পারা নিজেদের ব্যর্থতা : ফখরুল

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০১:৩৩ পিএম, ১৮ মে ২০১৮
ফাইল ছবি

আন্দোলন করেও খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্ত করতে না পারায় নিজেদের ব্যর্থতা ও সরকারের ভয়ঙ্কর রূপ প্রকাশ পেয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘আমরা বারবার চেষ্টা করছি, কথা বলছি, আন্দোলন করছি, আমাদের হাজার হাজার ছেলেরা জেলে গেছে। তারপরও আমরা কিন্তু দেশনেত্রীকে বাইরে নিয়ে আসতে পারি নাই। এটা একদিকে যেমন আমাদের ব্যর্থতা, অন্যদিকে এ সরকারের যে ভয়ঙ্কর রূপ, ভয়ঙ্কর চেহারা সেটাই প্রকাশ পেয়েছে।’

শুক্রবার বেলা পৌনে ১২টায় রাজধানীর নয়াপল্টনের ভাসানী ভবনে ‘কোটি জনতার মা পর্ব-১’ শীর্ষক গানের সিডি উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আন্দোলনের অংশ হিসেবে স্থানীয় সরকার নির্বাচনে বিএনপি অংশ নিচ্ছে জানিয়ে তিনি বলেন, আমরা খুব স্পষ্ট করে বলছি, সামনে যে নির্বাচনের (জাতীয় নির্বাচন) কথা বলা হচ্ছে, সরকার যে ঢাকঢোল পেটাচ্ছে। সে নির্বাচন কখনও গ্রহণযোগ্য হবে না। যদি সেখানে বিরোধী দল অংশগ্রহণ না করে। ২০১৪ সালের ৫ জানুয়ারির মতো নির্বাচন এ দেশের জনগণ করতে দেবে না।

তিনি বলেন, আন্দোলন হয়েছে, আন্দোলন হচ্ছে। কিন্তু দেশনেত্রী এখনও কারাগার থেকে মুক্তি পাননি। আইনি লড়াই করে তার জন্য আমরা সর্বোচ্চ আদালত থেকে জামিন নিয়ে আসছি তারপরও তিনি মুক্তি পাননি। কারণ, এ অবৈধ সরকারের সবচেয়ে বড় প্রতিপক্ষ হচ্ছে দেশনেত্রী বেগম খালেদা জিয়া। তারা মনে করে বেগম খালেদা জিয়া বাইরে থাকলে জনগণের যে বাঁধভাঙা ঝড় আসবে তা প্রতিরোধ করতে পারবে না।

ফখরুল বলেন, আগামী নির্বাচনে দেশনেত্রী বেগম খালেদা জিয়া অংশ নিলে তাদের (আওয়ামী লীগ) ভরাডুবি হবে। সে কারণেই তারা সুপরিকল্পিতভাবে চক্রান্ত করে মিথ্যা সাজানো মামলা দিয়ে খালেদা জিয়াকে কারাগারে পাঠানো হয়েছে।

বিচার বিভাগকে সরকার কাজে লাগানোর চেষ্টা করছে উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, অনেক কথা হয়েছে তার (খালেদা জিয়া) এ মামলা নিয়ে, এ বিচার নিয়ে। দেশের ইতিহাসে নজিরবিহীন সব ঘটনা ঘটিয়েছে এ সরকার। হাইকোর্ট জামিন দেওয়ার পরও তা স্থগিত করা হয়েছে। এটা ইতিহাসে নজিরবিহীন। তারা (আওয়মী লীগ) করেছে।

সবাইকে ঐক্য সৃষ্টির আহ্বান জানিয়ে তিনি বলেন, আন্দোলনের কোনো বিকল্প নেই। আর সেই আন্দোলন তখনই সবচেয়ে সফল হবে যখন আমরা গণতন্ত্র ও দেশনেত্রীর মুক্তির জন্য জাতীয় ঐক্য সৃষ্টি করতে পারব। এ জাতীয় ঐক্য সৃষ্টির জন্য দেশনেত্রী আহ্বান করেছেন। জাতীয় ঐক্য সৃষ্টির মধ্যে দিয়ে আমাদের বুকের ওপর থেকে পাথর সরাতে হবে।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি এ অনুষ্ঠানের আয়োজন করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার।

খালেদা জিয়ার মুক্তি আন্দোলন নিয়ে গানগুলো রচনা করেছেন দক্ষিণের সভাপতি হাবিব উন নবী খান সোহেল। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে কণ্ঠশিল্পী মনির খান, চিত্রনায়ক উজ্জ্বল, সাবেক স্বেচ্ছাসেবক দলের নেতা আখতারুজ্জামান বাচ্চু, বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার প্রমুখ উপস্থিত ছিলেন।

কেএইচ/আরএস/এমএস

আপনার মতামত লিখুন :