পাড়ায় পাড়ায় ঐক্য গড়ে তুলুন : ড. কামাল

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৩৩ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০১৮

জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন আগামী সংসদ নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে পাড়ায় পাড়ায় ঐক্য গড়ে তোলার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, সময় এসেছে পরিবর্তনের। সমতার ভিত্তিতে কল্যাণমূলক রাষ্ট্র প্রতিষ্ঠা করতে হলে এখনই ঐক্য প্রক্রিয়া শক্তিশালী করতে হবে।

কোটা সংস্কারের আন্দোলনের উদাহরণ টেনে ড. কামাল বলেন, আমরা কোটার তরুণদের কাছ থেকে আন্দোলনের রূপ ধারণ করতে পারি। কোটা সংস্কারের দাবি শতভাগ সঠিক। অথচ সরকার শিক্ষার্থীদের এমন যৌক্তিক দাবির সঙ্গে বিরোধিতা করছে। মেধাবী শিক্ষার্থীদের ওপর পুলিশ-ছাত্রলীগ মিলে হামলা করছে। তরুণ শিক্ষার্থীরা হাল ছাড়েনি। তারা আন্দোলন চালিয়ে যাচ্ছে। আমরা তাদের কাছ থেকে আন্দোলন শিখতে পারি। নিরাপদ সড়কের দাবিতে কোমলমতি শিক্ষার্থীরা যে আন্দোলন করল, তাও রাজনৈতিক দলগুলোর জন্য বিশেষ শিক্ষা।

শনিবার বিকেলে জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন। জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নিজেদের দাবি দাওয়া উপস্থাপন করেন ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্য প্রক্রিয়া ও ডা. এ কি এম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন যুক্তফ্রন্ট। সংগঠনটি তাদের ৫ দফা দাবি ও ৯টি লক্ষ্য ঘোষণা করেছে।

সংক্ষিপ্ত আলোচনায় ড. কামাল বলেন, সমাজে যে ত্রাসের রাজত্ব কায়েম হয়েছে তা থেকে মানুষ মুক্তি চায়। আর একমাত্র সুষ্ঠু নির্বাচনই পারে জনগণের ক্ষমতা জনগণকে ফিরিয়ে দিতে। খুন, হত্যা, দুর্নীতি থেকে মানুষ মু্ক্তি চায়। আর এই মুক্তি আন্দোলনে শরিক হতেই আমর ঐক্য প্রক্রিয়া চালিয়ে যাচ্ছি।

এএসএস/জেএইচ/জেআইএম

আপনার মতামত লিখুন :