সংঘাতের শঙ্কায় সীতাকুণ্ডে কাদেরের পথসভা বাতিল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৪:১৯ পিএম, ২২ সেপ্টেম্বর ২০১৮
প্রস্তুতি জানতে জেলা পরিষদ চেয়ারম্যান এম. এ সালামের পথসভাস্থল পরিদর্শন, ইনসেটে ওবায়দুল কাদের

চট্টগ্রাম সফরের শুরুতেই ধাক্কা খেলো আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের নির্বাচনী বহর। প্রথম পথসভাটি সীতাকুণ্ডে হওয়ার কথা থাকলেও তা হচ্ছে না। মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে সংঘাতের আশঙ্কায় পথসভা স্থগিত করা হয়েছে।

শনিবার বিকেলে সীতাকুণ্ড উচ্চ বিদ্যালয় মাঠে এই সভা হওয়ার কথা ছিল।

বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম। তিনি বলেন, ‘সমন্বয়ের ঘাটতির কারণে সীতাকুণ্ডের পথসভা স্থগিত করা হয়েছে। এ সিদ্ধান্ত কেন্দ্র থেকেই হয়েছে।’

তবে স্থানীয় সূত্র জানায়, সীতাকুণ্ডে আওয়ামী লীগের বর্তমান এমপি দিদারুল আলম এবং উপজেলা চেয়ারম্যান এস এম আল-মামুন দু’জনই এবার `নৌকার মাঝি’ হতে চান। তাদের কোন্দলে অস্থির সীতাকুণ্ড আওয়ামী লীগ। প্রার্থী হতে চেষ্টা করছেন সীতাকুণ্ড উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল বাকের ভূঁইয়া, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মোস্তফা কামাল চৌধুরী ও ব্যবসায়ী সৈয়দ মোহাম্মদ তানভীরও।

সম্প্রতি আওয়ামী লীগের অভ্যন্তরীণ কোন্দোলে ভাইসহ এক যুবলীগ নেতা খুন হন। তাই সংঘাতের আশঙ্কায় কেন্দ্র এই সিদ্ধান্ত নিয়েছে।

আজকের পথসভা বাতিল হলেও আগামীকাল রোববার সকাল ১০টায় চট্টগ্রামের কর্ণফুলী ও আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে ক্রসিং এলাকার এস আর স্কয়ার সংলগ্ন মাঠে সমাবেশের আয়োজন করা হয়েছে। পরে দুপুর ১২টার দিকে লোহাগাড়ার চুনতি হাইস্কুল মাঠে সুধী সমাবেশে যোগ দেবেন কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতারা।

আবু আজাদ/এমএআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।