‘ঐক্য প্রক্রিয়ার’ নামে ষড়যন্ত্রকারীদের প্রতিহত করার ঘোষণা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:০৭ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০১৮

'জাতীয় ঐক্য প্রক্রিয়ার' নামে মুক্তিযুদ্ধের চেতনার বিরুদ্ধে চক্রান্তকারীরা ষড়যন্ত্র শুরু করছে বলে দাবি করে ঐক্যবদ্ধভাবে তা প্রতিহত করার ঘোষণা দিয়েছে আওয়ামী লীগ নেতৃত্বাধীন কেন্দ্রীয় ১৪ দলীয় জোট।

মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের কেন্দ্রীয় কার্যালয়ে বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতাদের সঙ্গে ১৪ দলের মতবিনিময় সভায় বক্তারা এ ঘোষণা দেন।

মতবিনিময় সভায় জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেন, এদেশে যারা জাতির পিতাকে মানে না, বঙ্গবন্ধুকে মানে না, সংবিধানের চার মূলনীতি মানে না, তাদেরকে রাজনীতির বাইরে যেতে হবে। ড. কামাল হোসেনদের বলব, বিএনপি-জামায়াত যত ভালো কথাই বলুক না কেন, তারা জাতির পিতাকে মানে না, সংবিধান মানে না, বঙ্গবন্ধুকে মানে না। ড. কামাল হোসেন তাদের সঙ্গে হাত ধরে উল্লাস করলেন, এটা বাংলাদেশের বিরুদ্ধে উল্লাসের অট্টহাসি।

তিনি বলেন, ড. কামাল হোসেন, বিএনপি-জামায়াত ঐক্যের নামে চক্রান্ত করছে। চক্রান্ত করে তারা অপরাধীদেরকে রাজনীতিতে হালাল করার চেষ্টা করছে। নির্বাচনকে বানচালের ফাঁদ পেতেছে। বিভিন্ন দাবির আড়ালে তারা চক্রান্তের জাল বিছিয়েছে। চক্রান্তকারীদের ব্যাপারে আমাদেরকে সতর্ক থাকতে হবে।

সভাপতির বক্তৃতায় ১৪ দলের মুখপাত্র ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেন, দেশের রাজনীতিতে যে চক্রান্ত শুরু হয়েছে, তা যে কোনো মূল্যে প্রতিহত করা হবে। আমরা ১৪ দল প্রত্যয় ঘোষণা করছি, যারা বিএনপি-জামায়াত ও সাম্প্রদায়িক শক্তিকে আশ্রয় দিয়েছে, প্রশ্রয় দিয়েছে, তাদেরকে কোনো ছাড় দেয়া হবে না।

আওয়ামী লীগের এই প্রবীণ নেতা বলেন, যতই চক্রান্ত করা হোক আমরা এক চুল পরিমাণ সংবিধানের বাইরে যাব না। জনগণকে সঙ্গে নিয়ে মাঠে-ময়দানে চক্রান্তকারীদের প্রতিহত করা হবে। আগামী ২৯ সেপ্টেম্বর রাজধানীতে সম্মেলন করবে ১৪ দল। ঢাকাসহ প্রতিটি বিভাগীয় শহর ও জেলা- উপজেলায় সমাবেশ করে চক্রান্তকারীদের মুখোশ উন্মোচন করব।

মতবিনিময় সভায় আরও বক্তৃতা করেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান প্রমুখ।

এইউএ/এসআর/আরআইপি

আপনার মতামত লিখুন :