সোহরাওয়ার্দীতে জড়ো হচ্ছেন জাপা নেতাকর্মীরা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:১৭ এএম, ২০ অক্টোবর ২০১৮

জাতীয় সংসদ নির্বাচনের আগে ঢাকায় আজ (শনিবার) মহাসমাবেশ করছে সংসদের বিরোধী দল জাতীয় পার্টি (জাপা)। এ সমাবেশের মাধ্যমে মূলত ৩শ’ আসনে প্রার্থী দেয়ার ‘সক্ষমতা’র প্রমাণ দিতে চায় দলটি।

এদিকে মহাসমাবেশে যোগ দিতে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে জড়ো হয়েছেন জাতীয় পার্টির নেতাকর্মীরা। সকাল থেকেই বিভিন্ন জেলা থেকে আসা নেতাকর্মীরা সোহরাওয়ার্দী উদ্যানে জড়ো হচ্ছেন।

সরজমিনে দেখা যায়, সাংস্কৃতিক মঞ্চে কিরণ চন্দ্র রায়সহ দেশবরেণ্য শিল্পীরা গান করছেন। অন্যদিকে ব্যানার-ফেস্টুন আর ‘এরশাদ’ স্লোগানে নেতাকর্মীরা অপেক্ষা করছেন দলটির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের।

এদিকে সকাল ১০টায় সমাবেশ শুরু করার কথা থাকলেও এ রিপোর্ট লেখা (বেলা ১১টা) পর্যন্ত দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ সমাবেশস্থলে না পৌঁছায় আনুষ্ঠানিকভাবে সমাবেশ শুরু হয়নি।

Japa-1

জানা গেছে, এই সমাবেশ থেকেই একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে জাতীয় পার্টির অবস্থান ঘোষণা করবেন হুসেইন মুহম্মদ এরশাদ। নাম প্রকাশ না করার শর্তে জাতীয় পার্টির নীতি নির্ধারণী পর্যায়ের নেতারা জানান, মহাজোট বা এককভাবে নির্বাচন করার কথা থাকলেও এ বিষয়ে জাতীয় পার্টির স্বার্থকে গুরুত্ব দেয়া হবে। নির্বাচনে অধিক সংখ্যক আসন পেতে যেকোনো সিদ্ধান্ত নেয়ার একক ক্ষমতা পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদকে দেয়া হয়েছে। তবে মহাসমাবেশ থেকে যে ঘোষণা আসবে সেটা চূড়ান্ত নাও হতে পারে।

সোহরাওয়ার্দী উদ্যানে আজকের এই মহাসমাবেশ সফল করতে দফায় দফায় বর্ধিত সভা করেছে জাতীয় পার্টির নেতারা। সপ্তাহব্যাপী সভা ছাড়াও সোহরাওয়ার্দী উদ্যানে মঞ্চ তৈরি থেকে শুরু করে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। লোক সমাগমের বিষয়ে দলীয় নেতাকর্মীদেরও প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন জাতীয় পার্টির মহাসচিব এ বি এম রুহুল আমীন হাওলাদার।

তিনি জানান, ‘আসন্ন জাতীয় নির্বাচনকে সামনে রেখে এ মহাসমাবেশ খুবই গুরুত্বপূর্ণ। আমরা লাখো জনতার উপস্থিতিতে প্রমাণ করব, জাতীয় পার্টি এককভাবেই ক্ষমতায় যাওয়ার সামর্থ্য রাখে।’

এইউএ/আরএস/জেআইএম

আপনার মতামত লিখুন :