মনোনয়নপত্র সংগ্রহ করলেন শামীম ওসমান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:০৭ পিএম, ১০ নভেম্বর ২০১৮

নারায়ণগঞ্জ-৪ আসনের বর্তমান সংসদ সদস্য ও আওয়ামী লীগের প্রভাবশালী নেতা এ কে এম শামীম ওসমান মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তিনি এবারও নারায়ণগঞ্জ-৪ আসনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

শনিবার (১০ নভেম্বর) সকালে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে তার পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন ব্যক্তিগত সচিব হাফিজুর রহমান মান্না ও পরিবহন মালিক সমিতির নেতা মোক্তার হোসেন।

এ আসনে ১৯৯১ থেকে ২০০৮ সাল পর্যন্ত চারবারের নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপি সমান আধিপত্য বিস্তার করে। ১৯৯৬ এর নির্বাচনে আসনটি দখলে নেয় আওয়ামী লীগের প্রার্থী শামীম ওসমান।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে শনিবার (১০ নভেম্বর) সকাল থেকে দ্বিতীয় দিনের মতো দলীয় মনোনয়নপত্র বিক্রি শুরু করে ক্ষমতাসীন আওয়ামী লীগ। প্রথম দিন শুক্রবার (০৯ নভেম্বর) সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত টানা মনোনয়ন ফরম বিক্রি হয়।

নৌকা প্রতীক বরাদ্দ পেতে প্রথম দিনই ১৩২৮ জন আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেন।

২০০১ সালের নির্বাচনে নারায়ণগঞ্জ-৪ আসন থেকে বিএনপির মুহাম্মদ গিয়াস উদ্দিন এবং ২০০৮ সালে জয় ছিনিয়ে নেয় ক্ষমতাসীন দল। সবশেষ ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হন শামীম ওসমান।

মনোনয়নপত্র কিনতে প্রার্থীর জাতীয় পরিচয়পত্রের ফটোকপি, ছবি ও ফটোকপির পেছনে নিজ নির্বাচনী আসনের নম্বর, রাজনৈতিক পরিচয় প্রয়োজন হচ্ছে। এসবের সঙ্গে ৩০ হাজার টাকা দিয়ে কেনা যাচ্ছে ফরম।

সংসদীয় প্রতিটি আসনে একাধিক প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ করতে দেখা গেছে নেতাকর্মীদের। পার্টি অফিসের ভেতর বিভাগ ভিত্তিক কাউন্টার থেকে ফরম সংগ্রহ করা হচ্ছে। ঘোষণা অনুযায়ী রোববার (১১ নভেম্বর) পর্যন্ত দলীয় মনোনয়নপত্র বিক্রি হবে। এরপর আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী দলীয় প্রার্থী চূড়ান্ত হবে।

ফরম বিক্রির পাশাপাশি দলের দফতর সম্পাদকের কাছে ফরম জমা নেয়া হচ্ছে। তফসিল অনুযায়ী আগামী ২৩ ডিসেম্বর (রোববার) জাতীয় সংসদ নির্বাচনের ভোট অনুষ্ঠিত হবে।

এমএআর/আরআইপি

আপনার মতামত লিখুন :